প্রার্থীদের ব্যানার-ফেস্টুন সরানোর নির্দেশ ডিএনসিসির

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন এবং নবগঠিত ৩৬ ওয়ার্ডে ভোট উপলক্ষে আগাম ব্যানার-ফেস্টুন সরানোর নির্দেশনা দিয়েছে (ডিএনসিসি)। আগামী ৬ জানুয়ারি রাত ১২টার মধ্যে এসব সামগ্রী সরাতে বলেছে ডিএনসিসি। এর আগে একই নিদের্শনা দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন স্বাক্ষরিত এক বার্তায় এই নির্দেশনা দেয়া হয়। সেখানে বলা হয়েছে, ‘ডিএনসিসির উপনির্বাচন ও নবগঠিত ওয়ার্ডগুলোর কাউন্সিলর পদে নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক ঘোষণা পূর্বে সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ড, গেট, তোরণ বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রচার সামগ্রী ও নির্বাচনী ক্যাম্প করা থাকলে আগামী ৬ জানুয়ারি রাত ১২টার মধ্যে প্রার্থীদের নিজ খরচে অপসারণের জন্য বলা হলো।’

নির্বাচন কমিশন, ডিএনসিসি ও আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে আগামীকাল বুধবার থেকে এ ব্যাপারে সর্বাত্মক পদক্ষেপ গ্রহণ করা হবে বলে বার্তায় জানানো হয়।

এর আগে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছিলে, উত্তরের মেয়র আনিসুল হকের মৃত্যুতে এ সিটিতে মেয়র পদে উপ-নির্বাচন, উত্তর সিটিতে সংযুক্ত নতুন ১৮ ওয়ার্ডে কাউন্সিলর ও ৬ ওয়ার্ডে সংরক্ষিত এবং ঢাকা দক্ষিণ সিটির সাথে সংযুক্ত ১৮টি কাউন্সিলর ও ৬টি সংরক্ষিত ওয়ার্ডের জন্য তিনটি আলাদা আলাদা তফসিল ঘোষণা করা হবে। তফসিল তিনটি একদিনেই ঘোষণা করা হবে এবং একই দিনে ভোট হবে। নতুন ওয়ার্ডের মেয়াদ বর্তমান পরিষদের মেয়াদের সমান হবে বলেও জানান সচিব।

আজকের বাজার : এলকে/ ২ জানুয়ারি ২০১৮