প্রেমের টানে রোহিঙ্গা তরুণী কুষ্টিয়ায়

প্রেমের টানে ক্যাম্প ছেড়ে কুষ্টিয়ায় এসে পুলিশের হাতে ধরা পড়েছেন এক রোহিঙ্গা তরুণী। বৃহস্পতিবার কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের একটি দল সদর উপজেলার হরিপুর ইউনিয়ন থেকে ওই তরুণীকে আটক করে। এর আগে গত শনিবার কক্সবাজার কুতুপালং ট্যাংকখালী ১৭ নম্বর ক্যাম্প থেকে তিনি কুষ্টিয়ায় আসেন।

আটক তরুণী উম্মুল খায়ের(২২)মিয়ানমারের মংডু উপজেলার সিতা পরীক্ষা গ্রামের ফজল হকের মেয়ে। দেশটির সেনাবাহিনীর নির্মম নির্যাতনের কারণে মিয়ানমার থেকে পালিয়ে এসে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেন। রোহিঙ্গা তরুণীর প্রেমিক ওই যুবককেও আটক করেছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে তার পরিচয় প্রকাশ করেনি। কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি)গোলাম সবুর বলেন, মেয়েটিকে কুতুপালং ক্যাম্পে পাঠানে হবে। এছাড়া ওই যুবকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যে সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের শালদহ গ্রামের একটি বাড়িতে রোহিঙ্গা এক তরুণী অবস্থান করছে। খবর পেয়ে সেখানে বৃহস্পতিবার বেলা ১২টায় অভিযান চালানো হয়। তরুণীসহ ওই যুবককে আটক করা হয়। পরে তাদের গোয়েন্দা কার্যালয়ে নেয়া হয়।
সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান