প্লে-অফের লক্ষ্যে টসে হেরে ব্যাটিংয়ে ঢাকা

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের প্লে-অফের লক্ষ্যে রংপুর রেঞ্জার্সের মুখোমুখি ঢাকা প্লাটুন। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন রংপুরের অধিনায়ক শেন ওয়াটসন।

এবারের আসরে লিগ পর্ব থেকে মিশন শেষ করেছে সিলেট থান্ডার। এরইমধ্যে প্লে-অফ নিশ্চিত করেছে রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এছাড়া প্লে-অফের দৌঁড়ে রয়েছে ঢাকা প্লাটুন, খুলনা টাইগার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স।

তবে প্লে-অফের দৌঁড়ে থাকা খুলনা, কুমিল্লা ও রংপুরের চেয়ে ভালো অবস্থানে রয়েছে ঢাকা। ৯ খেলায় ৬ জয় ও ৩ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে ঢাকা। আর মাত্র একটি জয় পেলেই তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত হবে মাশরাফী বাহিনীর। এদিকে, ১০ ম্যাচে ৬ জয় ও ৪ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে খুলনা। আর ১১ ম্যাচে কুমিল্লার সংগ্রহ ১০। ১০ ম্যাচে রংপুরের পয়েন্ট ৮।

টানা দুটি জয়ের স্বাদ নিয়ে রংপুরের বিপক্ষে খেলতে নামছে ঢাকা। সর্বশেষ দুই ম্যাচে দুর্দান্ত দু’টি জয় ছিলো ঢাকার। নিজেদের মাঠে রাজশাহী রয়্যালসকে ৭৪ রানে ও সিলেটের মাঠে খুলনা টাইগার্সকে ১২ রানে হারায় মাশরাফী বাহিনী। তাই এ ম্যাচে হ্যাট্রিক জয় তুলে নিয়ে প্লে-অফ নিশ্চিত করতে চায় ঢাকা।

এদিকে, রংপুরের আগের ম্যাচটি ছিলো সিলেটের মাটিতে। ওই ম্যাচে স্বাগতিক সিলেটকে ৩৮ রানে হারিয়ে আবারো জয়ের ধারায় ফেরে রংপুর। তাই জয়কে সঙ্গে নিয়ে আজ ঢাকা প্লাটুনের মুখোমুখি রংপুর। প্লে-অফে খেলতে হলে লিগ পর্বে শেষ দুই ম্যাচে জিততেই হবে রংপুরকে। সেই সঙ্গে অন্যান্য দলের হার কামনা করতে হবে রংপুরকে। রংপুরের পরের ম্যাচও এই ঢাকার বিপক্ষেই।

আজকের বাজার/আরিফ