ফাইনালে সাকিবকে পাচ্ছে না জেমকন খুলনা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে সাকিব আল হাসানকে ছাড়াই মাঠে নামতে হবে জেমকন খুলনাকে। শ্বশুরের অসুস্থতার কারণে জরুরি ভিত্তিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন এ অলরাউন্ডার।
জেমকন খুলনার ম্যানেজার নাফিস ইকবাল গণমাধ্যমকে এক ভিডিও বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সাকিবের শ্বশুর খুব অসুস্থ এবং সে তাকে দেখতে যাবে। আগের দিন খেলা শেষে সাকিব আমাকে বিষয়টি জানিয়েছিল। তার শ্বশুরের অবস্থা সঙ্কটজনক।’

‘আমরা বিশ্বাস করি পরিবার সবার আগে। ফলে আমাদের কোনো আপত্তি নেই। সাকিব ইতিমধ্যে টিম হোটেল ছেড়ে চলে গেছেন এবং আজ রাতেই যুক্তরাষ্ট্রে ফ্লাইট ধরবেন,’ বলেন তিনি।

মিরপুরে প্রথম কোয়ালিফায়ারে জহুরুলের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে খুলনা করেছিল ২১০ রান। কঠিন লক্ষ্যে খেলতে নেমে মাশরাফির দুর্দান্ত বোলিংয়ে ১৯.৪ ওভারে ১৬৩ রানেই থমকে যায় চট্টগ্রামের ইনিংস।

এক বছরের নিষেধাজ্ঞা শেষ করে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ টুর্নামেন্টের মাধ্যমে খেলায় ফিরেছেন সাকিব। নিজেকে হারিয়ে খুঁজে ফেরা বিশ্বের অন্যতম সেরা অলরাইন্ডার নিজেকে তেমনভাবে মেলে ধরতে পারেনি। নয়টি ম্যাচ খেলে মাত্র ১১০ রান এবং ৬ উইকেট পান তিনি।

তবে সর্বশেষ ম্যাচে (কোয়ালিফায়ার ম্যাচ) খুলনার হয়ে সাকিব ব্যাট হাতে ১৫ বলে ২৮ এবং বোলিংয়ে ৩২ রান দিয়ে ১ উইকেট তুলে নেন।

প্রসঙ্গত, সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের পরিবার যুক্তরাষ্ট্রে থাকেন। এক বছরের নিষেধাজ্ঞার বড় একটি অংশ সেখানেই কাটিয়েছেন সাকিব। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার জন্য গত ৬ নভেম্বর যুক্তরাষ্ট্র থেক দেশে ফেরেন তিনি।

এদিকে, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পরে ঘরের মাঠে আসন্ন ওয়েস্টইন্ডিজ সিরিজকে সামনে রেখে জানুয়ারি অনুশীলন ক্যাম্পের পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব এই ক্যাম্পে অংশ নিতে পারবেন কী না তা এখনই বলা যাচ্ছে না।