ফাইনাল ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত কোহলির

সিরিজের তৃতীয় তথা নির্ণায়ক ম্যাচে এসে প্রথমবার টসে জিতে বোলিং করা সিদ্বান্ত নিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলির। কটকের বারাবটি স্টেডিয়ামে টস জিতে পোলার্ডের দলকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

পিঠের চোটে কাবু পেস বিভাগের অন্যতম ভরসা দীপক চাহারকে বাইরে রেখে কটকে নির্ণায়ক ম্যাচে ক্যারিবিয়ানদের মুখোমুখি হতে চলেছে বিরাট বাহিনী। পরিবর্তে জাতীয় দলের হয়ে ওয়ান-ডে ফর্ম্যাটে অভিষেক ঘটতে চলেছে চলতি বছর টি-২০ ফর্ম্যাটে সাড়া জাগিয়ে শুরু করা নভদীপ সাইনির। এদিকে রবিবাসরীয় কটকে ভারতীয় দলের সামনে বিরল নজির গড়ার হাতছানি। দ্বিতীয় ম্যাচে জয়ের রেশ ধরে রেখে নির্ণায়ক ম্যাচে যদি জয় তুলে নিতে পারে ভারতীয় দল, তবে উইন্ডিজের বিরুদ্ধে টানা ১০টি ওয়ান ডে সিরিজ জয়ের নজির গড়বে ।

অন্যদিকে নির্ণায়ক ম্যাচে টস হেরে কোনও আক্ষেপ নেই পোলার্ডের। দল অপরিবর্তিত রেখেই কটকে সিরিজ জয়ের লক্ষ্যে নামছে ক্যারিবিয়ানরা। সিরিজে প্রথমবার টস জিতে বিরাট কোহলি জানান, ‘গুরুত্বপূর্ণ ম্যাচে টস জেতাটা সত্যিই অ্যাডভান্টেজ। কিন্তু তার মানে এই নয় যে আমরা ম্যাচটা জিতে গিয়েছি। টস জয়ের সুবিধে কাজে লাগিয়ে আমাদের মানানসই ক্রিকেট খেলতে হবে। এটাও গুরুত্বপূর্ণ যে যে ম্যাচগুলোতে আমরা টস হেরেছি, সেই ম্যাচগুলোতে কেমন রেসপন্স করেছি।

সাই হোপ, শিমরন হেটমেয়ার, শেলডন কটরেল সমৃদ্ধ উইন্ডিজও মুখিয়ে ভারতের বিরুদ্ধে সিরিজ জয়ের খরা কাটাতে। এখন দেখার বছর শেষ শেষ হাসি হাসে কে।

ভারতীয় দল: রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব ও নভদীপ সাইনি।

ওয়েস্ট ইন্ডিজ দল: এভিন লুইস, সাই হোপ, শিমরন হেটমেয়ার, রস্টন চেজ, নিকোলাস পুরান, কায়রন পোলার্ড (অধিনায়ক), জেসন হোল্ডার, কিমো পল, আলজারি জোসেফ, খ্যারি পিয়ের ও শেলডন কটরেল।

আজকের বাজার/আরিফ