ফেনীতে এসএমই পণ্য মেলা ১ ফেব্রুয়ারি শুরু হবে

স্থানীয় পর্যায়ে উৎপাদিত পণ্য সামগ্রীর প্রচার ও প্রসারে আগামী শনিবার ১ ফেব্রুয়ারি ফেনীতে শুরু হচ্ছে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলা। ক্ষুদ্র ও মাঝারি শিল্প(এসএমই)ফাউন্ডেশন শহরে শহীদ জহির রায়হান মিলনায়তন মাঠে জেলা প্রশাসন সার্বিক ব্যবস্থাপনায় এ মেলার আয়োজন করা হচ্ছে। এ উপলক্ষে আজ সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান মেলার প্রস্তুতি বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।

এসময় তিনি বলেন, গ্রামীণ জনপদে উৎপাদিত বিভিন্ন ধরণের কুটির শিল্প ও নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী সঠিক প্রচারের অভাবে আশার আলো দেখতে পায়না। ফেনী জেলার গ্রামগঞ্জে গুণগতমান সম্পন্ন নতুন নতুন বিভিন্ন প্রয়োজনীয় পণ্য সামগ্রী উৎপাদিত হলেও শুধুমাত্র প্রচারের অভাবে সেসমস্ত পণ্য সামগ্রী ভোক্তাদের কাছে পৌঁছায় না। স্থানীয় পর্যায়ে উৎপাদিত পণ্য ভোক্তাদের কাছে সহজে পৌঁছে দেবার জন্য এ মেলার আয়োজন করা হচ্ছে।

জেলা প্রশাসক বলেন, ফেনীতে এমন অনেক হস্ত ও কুটিরশিল্প পণ্য উৎপাদিত হয়ে থাকে যেগুলো ফেনী জেলার নিজস্ব পরিচয় বহন করে থাকে। এ মেলা আয়োজনের মূল লক্ষ্য হলো এ সমস্ত পণ্য সামগ্রী প্রচার-প্রচারণার মাধ্যমে বাণিজ্যিকভাবে আত্মপ্রকাশ করানো। এতে করে উৎপাদক ও উদ্যোক্তারা অনুপ্রাণিত ও আর্থিকভাবে লাভবান হবে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক। তিনি আরো বলেন, মেলায় অংশগ্রহণকারী স্টলগুলোতে মানসম্মত পণ্যের সরবরাহ নিশ্চিত করতে জেলা প্রশাসন সার্বক্ষণিক তদারকি করবে।

মেলার আয়োজনের বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)মোছাঃ সুমনী আক্তার বলেন, উৎপাদক ও ভোক্তাদের মাঝে মেলবন্ধন ঘটানোর লক্ষ্যে এসএমই পণ্য মেলা আয়োজন করা হয়ে থাকে। ইতোমধ্যে মেলাতে প্রায় ৪৪টি স্টলের আবেদন এসেছে। যার মধ্যে ফেনী জেলার গ্রামীণ ঐতিহ্য ধারণ করার মতো পণ্য সামগ্রী উৎপাদনকারী ছাড়াও নতুন নতুন উদ্ভাবনকারী প্রতিষ্ঠান থাকছে।

আগামী শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এ মেলার উদ্বোধন করবেন। ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সহ সভাপতি আবুল কাশেম, ব্র্যাকের জেলা সমন্বয়কারী চৌধুরী শরিফুর রহমানসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা এতে অংশ নেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান