ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরণে’ দগ্ধ স্বামী-স্ত্রী মারা গেছে

রাজধানীর যাত্রাবাড়ী থানা কোনাপাড়া এলাকায় একটি বাসায় ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরিত হয়ে একই পরিবারের দগ্ধ তিন জনের মধ্যে স্বামী-স্ত্রী মারা গছেন। আজ সোমবার ভোরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

নিহতরা হলেন, আব্দুল করিম (৩০) ও স্ত্রীর মোছা. খাদিজা আক্তার (২৫)। এই ঘটনায় তাদের দুই বছরের মেয়ে ফাতেমার অবস্থা আশঙ্কাজনক। আজ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো. বাচ্চু মিয়া এ তথ্য বাসসকে নিশ্চিত করেছেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস, এম আইয়ুব হোসেন বলেন, চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর ৫ টা স্ত্রী ও সোয়া ৬টার দিকে স্বামী মারা যান।

তিনি জানান, এদের মধ্যে নিহত আব্দুল করিমের শরীরে ৫৪ শতাংশ এবং তার স্ত্রী খাদিজা আক্তারের শরীরের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছিল। পাবনা জেলার সুজানগরে গ্রামের বাড়িতে তাদের মরদেহ নিয়ে যাওয়া হবে বলে জানান, নিহত খাদিজার বড় ভাই সুরুজ রানা।

পুলিশ ও নিহতের আত্মীয়রা জানান, গত বুধবার (২০ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে যাত্রাবাড়ী থানার কোনাপাড়া আড়াবাড়ি বটতলার আব্দুল কালামের ৪তলা বাড়ির নিচ তলায় হঠাৎ ফ্রিজের কম্প্রেসার বিস্ফোরিত হয়। এতে একই পরিবারের তিন জন দগ্ধ হন। বিস্ফোরণ ফ্রিজের কম্প্রেসার থেকে হয়েছে বলে দাবি করছেন তাদের পরিবার। তবে, পুলিশ ও তিতাস গ্যাস ককর্তৃপক্ষ জানিয়েছে, ফ্রিজের কম্প্রেসার নয়, রান্নাঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান