বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে মহাসড়ক অবরোধ

গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া চৌধুরী বাড়ি এলাকায় বকেয়া বেতন ও ভাতার দাবিতে শনিবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নিউয়েস্ট ফ্যাশনস লিমিটেড পোশাক কারখানার শ্রমিকেরা।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, গত ২৮ সেপ্টেম্বর কাজ করানোর পরে কর্তৃপক্ষ শুক্রবার পর্যন্ত কারখানা ছুটি ঘোষণা করে। নির্ধারিত ছুটির পর আজ শনিবার কারখানা খোলা থাকার কথা থাকলেও শ্রমিকরা সকালে কাজে যোগ দিতে এসে দেখেন গেটে তালা ঝুলানো। এ বিষয়ে কারখানার নিরাপত্তা কর্মীদের কাছে জানতে চাইলে তাদের জানানো হয় কারখানা বন্ধ। তবে কবে থেকে খোলা হবে এ বিষয়ে তারা কিছুই জানেন না।

এ নিয়ে কারখানার শ্রমিকরা ক্ষুব্দ হয়ে আন্দোলনে নেমে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে খবর পেয়ে বাসন থানা পুলিশ শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেয়।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম চৌধুরী বলেন, ‘আজ শ্রমিকদের ছুটি দেয়া হয়েছে ও এ নিয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। কারখানা খোলার বিষয়ে আগামীকাল রবিবার সকালে সিদ্ধান্ত জানানো হবে। যদি তারা কারখানা পরিচালনা করেন তাহলে নিয়ম-নীতি মেনে পরিচালনা করবেন। অন্যথায় শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী বেতন-ভাতা পরিশোধ করে কারখানা বন্ধ করে দেয়া হবে।’