বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন অমর, অক্ষয়: বিমান প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরঞ্জীব। তাঁর আদর্শ ও দর্শন অমর, অক্ষয়। তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার সকল স্বপ্ন আর দর্শন আজ বাস্তবায়িত হতে চলেছে। দেশ আবার সঠিক পথে ফিরেছে। বাংলাদেশ আজ বিশ্ব সভায় ফিরে পেয়েছে তার কাঙ্খিত মর্যাদা।

জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পর্যটন করপোরেশন এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের যৌথ আয়োজনে ‘চিরঞ্জীব মুজিব’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ সব কথা বলেন।

বিমান প্রতিমন্ত্রী বলেন, বাঙালির মুক্তির সংগ্রামের প্রাণ পুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নয়ন দর্শন ছিল এদেশের মাটি-জল-হাওয়া সঞ্জাত। এই দর্শন বাঙালির স্বকীয়তাকে ধারণ এবং বাঙালির আত্মজাগরণের প্রেরণাকে উদ্দীপ্ত করে।

মাহবুব আলী বলেন, বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন বাস্তবায়নে তাঁর প্রিয় কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে সুখী-সমৃদ্ধ উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজ চলছে। প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, গৃহহীন মানুষকে গৃহদান কর্মসূচি, শতভাগ বিদ্যুতায়ন, খাদ্যে স্বনির্ভরতা অর্জন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, তথ্য প্রযুক্তির প্রসার, আর্থ-সামাজিক উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামো উন্নয়নের ফলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নীত হয়েছে মধ্যম আয়ের দেশে।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহির মোহাম্মদ জাবেরের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সংবাদ সংস্থার পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।

বংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. হান্নান মিয়া আলোচনা সভায় বক্তব্য রাখেন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান