“বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪” অর্জন করলেন জনাব এম. আনিস উদ্ দৌলা

“বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪” অর্জন করলেন এসিআই গ্রæপের চেয়ারম্যান জনাব এম. আনিস উদ্ দৌলা। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এম পি, সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার প্রচেষ্টায় কৃষি সম্প্রসারণের অবদানের মাধ্যমে কৃষি উন্নয়নে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করায় জনাব এম. আনিস উদ্ দৌলা চেয়ারম্যান এ সি আই গ্রæপকে এই পুরস্কারে ভ’ষিত করেন। পুরস্কার প্রাপ্তদের মধ্যে ৫ জন স্বর্ণ, ৯ জন রৌপ্য এবং ১৮ জন ব্রোঞ্জ মেডেল গ্রহণ করেন কৃষি ক্ষেত্রে অভাবনীয় অবদানের জন্য।

কৃষি গবেষণা সম্প্রসারণ, সমবায় উদ্বুদ্ধকরণ, প্রযুক্তি উদ্ভাবন, নারীদের অবদান, বাণিজ্যিক খামার, বনায়ন, গবাদিপশু ও হাঁস-মুরগি পালন এবং মাছ চাষ প্রভৃতি ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেয়া হয়। ২৭ জুন ২০২১ তারিখ ওসমানী স্মৃতি মিলনায়তন, ঢাকায় বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়ের পক্ষ থেকে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।