বঙ্গোপসাগরে ট্রলার থেকে ৫ লাখ ইয়াবা উদ্ধার করা হয়েছে আর আটক হয়েছে ৭ জন

কক্সবাজারের সেন্টমার্টিন সংলগ্ন বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবাসহ ৭ জন ইয়াবা পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড (বিজিসি)। এসময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকাও জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক।

তিনি জানান, রবিবার ভোররাত ৪টার দিকে কোস্ট গার্ডের সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বঙ্গোপসাগর দিয়ে বাংলাদেশে প্রবেশ হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলামের নেতৃত্বে সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে কোস্ট গার্ড সদস্যের একটি দল অবস্থান করেন। কিছুক্ষণ অবস্থানের পর কোস্টগার্ড সদস্যরা একটি কাঠের ট্রলার আসতে দেখলে থামানোর সংকেত দেন। ইয়াবা পাচারকারীরা সংকেত না মেনে পালিয়ে যাওয়ার সময় কোস্টগার্ডের সদস্যরা ধাওয়া করে ট্রলারসহ ৭ জন পাচারকারীকে আটক করে। এরপর কাঠের ট্রলারটি তল্লাশি করে ৫ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

আটককৃতরা হচ্ছেন-আব্দুস শুকুর (২৮), মো. জাহিদ হোসেন (৩৫), আবদুল মোনাফ (৪৫), নুর আলম (৪১), মো. আমান উল্লাহ (৩৩) মো. মহরম আলী (৫০) ও আব্দুল পেডাম (২৩)। লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম বলেন, ‘আটককৃতদের টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে এবং আমাদের অভিযান অব্যাহত থাকবে।’ সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান