বন্যপ্রাণী দিবসে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বন্যহাতি বাঁচলে বাঁচবে গারোপাহাড়। বন্যহাতি সুরক্ষা সহ বন্যপ্রাণী সংরক্ষণের এমন শ্লোগানে শেরপুরে ৩ মার্চ বৃহস্পতিবার র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত হয়েছে।

বনবিভাগের বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের আয়োজনে মধুটিলা ইকোপার্কের গেট থেকে র‌্যালিটি বের হয়ে ইকোপার্ক এলাকা প্রদক্ষিণ করে। পরে ইকোপার্কের মহুয়া রেস্ট হাউজ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বনবিভাগের বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা শাহীন কবীর এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ কর্মকর্তা সুমন সরকার, মধুটিলা রেঞ্জ কর্মকর্তা আব্দুল করিম, বার্ড কনজারভেশন সোসাইটি শেরপুর সংগঠক দেবদাস চন্দ বাবু, ইলিফেন্ট রেসপন্স টিম (ইআরটি) সভাপতি ফেলিশন রেমা, উকিল উদ্দিন, চাঁন মিয়া, সেভ দ্যা নেচার সভাপতি হামিদুজ্জামান সজীব, স্বেচ্ছাসেবক সালমা জাহান লিপি, আব্দুল বারেক মঞ্জু, শুভংকার বিশ্বাস, মাসুদ রানা প্রমুখ। আলোচনা সভা শেষে প্রাণপ্রকৃতি ও বন্যপ্রাণি সুরক্ষায় ‘প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন’ নির্মিত বিশেষ ভিডিও তথ্যচিত্র প্রদর্শিত হয়। এসময় বনবিভাগের ইআরটি সদস্য, স্বেচ্ছাসেবক ও সুধীবৃন্দ অংশগ্রহণ করেন।

রীতেশ কর্মকার, শেরপুর