বরগুনার সেই ইএনওকে মন্ত্রিপরিষদ বিভাগে বদলি

বরগুনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তারিক সালমানকে মন্ত্রিপরিষদ বিভাগে নিয়ে আসা হয়েছে। তাকে মন্ত্রিপরিষদের জ্যেষ্ঠ সহকারী সচিব পাশাপাশি ৭ কর্মকর্তার দপ্তর বদল সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গত ৩১ জুলাই সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনটিতে ট্যারিফ কমিশনের উপপ্রধান মোহাম্মদ হেলাল উদ্দিনকে খাদ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব, মৌলভীবাজারের বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব এবং শরীয়তপুরের ভেদরগঞ্জের ইউএনও সোহেল আহমেদকে ত্রাণ, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুল হক মামুনকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব করা হয়েছে।

প্রসঙ্গত, তারিক সালমান বরিশালের আগৈলঝাড়ার ইউএনও থাকাকালে গত স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে ছাপানো আমন্ত্রণপত্রে এক শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি ব্যবহার করেন। ওই ঘটনায় বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদুল্লাহ গত ৭ জুন বরিশাল মুখ্য মহানগর হাকিম আদালতে ইউএনওর বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা করেন। মামলাটি আমলে নিয়ে বিচারক ২৭ জুলাইয়ের মধ্যে তারিক সালমানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন।

ওই মামলায় আদালতে হাজিরা দিয়ে জামিনের আবেদন করেন তারিক সালমান। আদালত প্রথমে তা নামঞ্জুর করে ইউএনওকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দুই ঘণ্টা পর তার জামিন মঞ্জুর করা হয়।

আজকের বাজার: এলকে/এলকে ১ আগষ্ট ২০১৭