বরিশালে আরও ৩ চিকিৎসক করোনা আক্রান্ত

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত আরও ৩ জন চিকিৎসকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

শনিবার শের-ই-বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে জানানো হয়, নতুন করে আক্রান্ত তিন চিকিৎসকই শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ছিলেন। শনিবার তাদের নমুনা পরীক্ষার পর করোনা পজিটিভ আসে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আক্রান্ত ওই তিন চিকিৎসকের মধ্যে দুজন ইন্টার্ন। এর আগে শুক্রবারশের-ই-বাংলা মেডিকেল কলেজের যে শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়, তার সাথে একই রুমে থাকতেন নতুন আক্রান্ত এ দুই ইন্টার্ন চিকিৎসক। আক্রান্ত অপরজন হাসপাতালের মেডিসিন ইউনিট-২ এর মেডিকেল অফিসার এবং করোনা ইউনিটেও দায়িত্ব পালন করেছেন।

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পরপরই ওই তিনজনের অবস্থান অনুযায়ীতা লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। এছাড়া তাদের তিনজনের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে।

প্রসঙ্গত, বরিশাল জেলায় এ পর্যন্ত ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্ত উপজেলাগুলো হল- বাবুগঞ্জ ৮ জন, বরিশাল সদর ৫ জন, মুলাদী ১ জন , হিজলা ১ জন, আগৈলঝাড়া ১ জন, গৌরনদীতে ২ জন, মেহেন্দিগঞ্জ ১ জন এবং বাকেরগঞ্জে ১জন।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪ জনে। এছাড়া এ পর্যন্ত মোট ২ হাজার ১৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে সরকার।