বরিশালে ১৩ জনের মৃত্যু এবং শনাক্ত আরও ৩৮৯ জন

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ছয়জন ও উপসর্গ নিয়ে সাতজন মারা গেছেন। একই সময়ে বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৮৯ জন। বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে সাতজনের এবং করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে।

বিভাগে একই সময় করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৯ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ৭৪২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে মোট ৮৭৮ জন সুস্থ হয়েছে। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২২ হাজার ৪৩৪ জন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৮৮২ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৫০ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৮৮২ জনের মধ্যে ১০০ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

বর্তমানে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এখন ২১০ জন চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে ৬৪ জন করোনা ওয়ার্ডে এবং ১৪৬ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ২৫৮ জনের নমুনা পরীক্ষা করে শনাক্তের হার ২৯ দশমিক ৪৫ শতাংশ দাঁড়ায়। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান