বলিভিয়ার অর্থমন্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত

বলিভিয়ার অর্থমন্ত্রী রোববার বলেছেন, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরফলে, তিনি হলেন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত দেশটির মন্ত্রিপরিষদের চতুর্থ সদস্য। বলিভিয়ার অন্তবর্তী প্রেসিডেন্টও এ ভাইরাসে আক্রান্ত হয়ে কোয়ারেন্টিনে রয়েছে। খবর এএফপি’র।
বলিভিয়ার অর্থমন্ত্রী অস্কার অর্টিজ ছাড়াও স্বাস্থ্যমন্ত্রী, খনিমন্ত্রী এবং আনেজের চীফ অব স্টাফ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
অর্টিজ একটি ভিডিও ক্লিপ প্রকাশ করেছেন। এতে তিনি বলেছেন, চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তি হওয়ার পরমর্শ দিয়েছেন যাতে তার উপসর্গ পর্যবেক্ষণ করা যায়। বলিভিয়ার নতুন অর্থমন্ত্রী হিসেবে মঙ্গলবার তার নাম ঘোষণা করা হয়।
বলিভিয়ার অন্তবর্তী প্রেসিডেন্ট জিয়ানিন আনেজ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। গত বৃহস্পতিবার তার কোভিড-১৯ ভাইরাস পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। প্রেসিডেন্টের চিকিৎসকরা বলেছেন, তার কোন উপসর্গ নেই।
টুইটার বার্তায় আনেজ বলেন, ‘অস্কার অর্টিজ আমার সকল সহযোগিতা পাবেন এবং আমি তার দ্রুত সুস্থতা কামনা করছি।
বলিভিয়ার সশস্ত্র বাহিনীর কমান্ডার-ইন-চীফের মতো আরেক পদস্থ কর্মকর্তা এবং দেশটির কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্টও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
বলিভিয়ায় এ পর্যন্ত করোনা ভাইরাসে প্রায় ৪৭ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এবং ১ হাজার ৭৫৪ জন প্রাণ হারিয়েছে। দেশটির মোট জনসংখ্যা প্রায় ১ কোটি ১০ লাখ।