বাংলাদেশে আরও বিনিয়োগ করতে চায় সুইস উদ্যোক্তারা

বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিতকরণে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করায় সুইজারল্যান্ডের উদ্যোক্তারা বাংলাদেশে আরও বেশি পরিমানে বিনিয়োগে আগ্রহী হচ্ছেন।

রাজধানীর বিডা সদর দপ্তরে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম এবং সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনী হেলেনস্টেইনের মধ্যকার বৈঠকে আজ বুধবার এ তথ্য জানানো হয়।

বৈঠকে তারা বিনিয়োগ-বান্ধব পরিবেশ, ভবিষ্যতের পরিকল্পনা, ব্যবসায়ে স্বাচ্ছন্দ্য এবং বিনিয়োগের জন্য গুরুত্বপূর্ণ খাতসহ বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা করেন।

সিরাজুল ইসলাম বলেন, বিআইডিএর মূল কাজ হলো বিনিয়োগের জন্য সহায়তা প্রদান এবং কর্তৃপক্ষ দেশের বিনিয়োগকারীদেরকে সব ধরনের সহায়তা প্রদান করছে।

তিনি জানান, দেশের বিনিয়োগকারীরা অনলাইনের মাধ্যমে ঘরে বসেই নিবন্ধনসহ, ই-টিন, ভিসা ওয়ার্ক পারমিট এবং রয়্যালটি সেবা নিতে পারবে।

তিনি জানান, বিআইডিএ ব্যবসা সহজ করার জন্য কাজ করছে এবং আশা প্রকাশ করেছে যে, আগামী দুই বছরের মধ্যে বাংলাদেশের অবস্থান দ্বিগুণ হবে।

রেনে হোলেনস্টেইন বাংলাদেশের দ্রুত উন্নয়নের প্রশংসা করে বলেন, সুইজারল্যান্ডের উদ্যোক্তারা এদেশে তাদের বিনিয়োগ বাড়ানোর জন্য আগ্রহ দেখিয়ে যাচ্ছে।তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান