বাংলাদেশে আসতে চান ম্যাকগাইভার

১৯৮৫ সাল থেকে শুরু করে ১৯৯২ সাল পর্যন্ত মোট ৭টি সিজনে ১৩৯টি পর্বে এবিসি চ্যানেলে প্রচার হয় ম্যাকগাইভার। বিটিভির মাধ্যমে বাংলাদেশের দর্শকরা সে সিরিজটি দেখার সুযোগ পান। হাতের কাছে যা পান তাই দিয়ে বিজ্ঞানের সূত্র প্রয়োগ করে ম্যাকগাইভার শক্রদের ঘায়েল করেন। চরিত্রটি বাংলাদেশে এতটাই জনপ্রিয়তা পায় যে লেখার খাতা, ভিউকার্ড, পোস্টারে ম্যাকগাইভারের ছবি দখল করে নেয়। সাথে দখল করে লক্ষ ভক্তের হৃদয়। বাংলাদেশের শিপলু রহমান তাদের একজন।
ছোটবেলায় বিটিভিতে ম্যাকগাইভার দেখে রিচার্ড ডিন অ্যান্ডারসনের ভক্ত বনে যান শিপলু। সংগ্রহ করেন তার ঠিকানা, লিখতে থাকেন চিঠি। একসময় চিঠির উত্তর আসতে শুরু করে। শিপলুকে চিঠি লেখেন রিচার্ডের ম্যানেজার। ম্যাকগাইভারের অটোগ্রাফসহ ছবিও পাঠান বাংলাদেশি এই ভক্তকে। কিন্তু কেউ শুধুমাত্র তাকে দেখার জন্য নয় হাজার কিলোমিটার পাড়ি দিয়ে, বাংলাদেশ থেকে সিডনি উড়ে যেতে পারে, এটা ছিল তার ভাবনার বাইরে। আর সে কাজটিই করেছেন শিপলু।

আশির দশকের বিখ্যাত টিভি সিরিজ ‘ম্যাকগাইভার’ নাকি এখন বাংলাদেশে আসতে চান। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সিডনিতে ভক্ত শিপলু রহমান খানকে এমন ইচ্ছার কথা জানান ম্যাকগাইভার চরিত্রে অভিনয় করা রিচার্ড ডিন অ্যান্ডারসন। শিপলু বলেন, ‘ম্যাকগাইভার বিশ্বব্যাপী জনপ্রিয় একটি চরিত্র। তিনি যেখানেই গেছেন ভক্তদের ভালোবাসা পেয়েছেন।
তাকে নিয়ে নানান পত্রিকায় ছাপা হওয়া প্রতিবেদন, সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক পত্রিকায় ছাপা হওয়া ফিচারগুলো দেখে অবাক হন। বাংলাদেশের মানুষ তাকে ঘিরে এতটা উন্মাদনা দেখিয়েছে দেখে তিনি অভিভূত। এছাড়া বাংলাদেশ থেকে নিয়মিত চিঠি পাওয়াতেও অবাক হয়েছেন তিনি।’ আর তাই এসব নিজ চোখে দেখতে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাকগাইভার খ্যাত অভিনেতা রিচার্ড ডিন অ্যান্ডারসন। এমনটাই জানিয়েছেন শিপলু রহমানের কাছে।

একসময় স্কুল কলেজে আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় ম্যাকগাইভার। তখন এই টিভি সিরিজ ছিল ছোট-বড় সকলের সবচেয়ে জনপ্রিয় একটি সিরিজ। জনপ্রিয়তার কারণে অনেকের স্বপ্নের নায়কেও পরিণত হন তিনি। ১৯৯০ সালের ব্যাপক জনপ্রিয়তার কারণে বিটিভি ২০১০ সালে বাংলায় ডাবিং করে আবারও প্রচার শুরু করে। তখনও জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করে ‘ম্যাকগাইভার’!
আজকের বাজার : সালি / ১৫ নভেম্বর ২০১৭