বাংলাদেশ এখন বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল : এলজিআরডি প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।
তিনি শুক্রবার যশোরের মণিরামপুর উপজেলার কেএইচএন (কাটাখালী) মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন ও বিদ্যালয়ের রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।
স্বপন ভট্টাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতিকে একটি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সমৃদ্ধ ও আতœমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য এদেশকে সশস্ত্র মুক্তিসংগ্রামের মাধ্যমে স্বাধীন করেছিলেন। তিনি বলেন, যুদ্ধবির্ধ্বস্ত স্বাধীন দেশকে আধুনিক রাষ্ট্রে পরিণত করতে বিশাল উন্নয়ন পরিকল্পনা নিয়ে যখন রাষ্ট্র পরিচালনা করছিলেন, ঠিক তখনি স্বাধীনতাবিরোধী অপশক্তি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষমতাদখল করেছিলো। তারা আবার বাঙালি জাতিকে পরাধীন জাতিতে পরিণত করেছিলো।
স্বপন ভট্টাচার্য্য বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারের যুগান্তকারী উন্নয়ন পদক্ষেপে দেশে শিক্ষা, কৃষি, বিদ্যুৎ,যোগাযোগসহ প্রতিটি সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। এই উন্নয়ন অগ্রযাত্রা বজায় রাখতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। দেশের সকল মানুষ ভেদাভেদ ভুলে দেশের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, দেশে শিক্ষার পাশাপাশি বিভিন্ন খাতে উন্নয়ন পরিকল্পনায় ব্যাপক সক্ষমতার মাধ্যমে বাংলাদেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। তাই বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সমৃদ্ধশালী বাংলাদেশ বির্নিমাণে সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেএইচএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মান্নান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান এবং মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান।