বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট ভারতের শ্রীরাম

ভারতের শ্রীধরন শ্রীরামকে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন আজ  বিষয়টি নিশ্চিত করেছেন।
সংযুক্ত আরব আমিরাতে আসন্ন এশিয়া কাপ ও আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ^কাপে বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে কাজ করবেন শ্রীরাম।
শ্রীরামের নিয়োগ নিয়ে আজ সাংবাদিকদের বিসিবি বস পাপন বলেন, ‘প্রথম কথা হচ্ছে এ পদের জন্য আমরা যে সংক্ষিপ্ত তালিকা করেছিলাম তাতে  শ্রীরামের নাম ছিল এবং সে আমাদের এখানে আসছে। ২১ আগস্ট দুপুরে তার আসার কথা। দায়িত্ব ঠিক না, মানে কোচ হিসেবে আসছে না। সে অবশ্যই হেড কোচ হিসেবে আসছে না। সে আসছে টেকনিক্যাল কলসালট্যান্ট হয়ে। আসছে টি-টোয়েন্টি বিশ^কাপ পর্যন্ত।’
ক্রিকেট ক্যারিয়ারে ভারতের জার্সি গায়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত মাত্র ৮টি ম্যাচ খেলেছেন শ্রীরাম। ৭  ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ৮১ রান করেন তিনি। বল হাতে বাঁ-হাতি স্পিনে ৯ উইকেট আছে তার। ক্রিকেট ক্যারিয়ার মজবুত না হলেও  কোচিং পেশায় নিজের জাত চিনিয়েছেন শ্রীরাম।
অস্ট্রেলিয়া ‘এ’, অস্ট্রেলিয়া জাতীয় দলের সাথে পরামর্শক-স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছেন শ্রীরাম। এছাড়াও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সাথে ব্যাটিং ও স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তার।
তাই অভিজ্ঞতার বিবেচনায় টি-টোয়েন্টি বিশ^কাপ পর্যন্ত বাংলাদেশ দলের সাথে যুক্ত করা হয়েছে শ্রীরামকে। সেটিও জানিয়েছেন পাপন, ‘কতগুলো বিষয় বিবেচনা রেখে  আনা হয়েছে তাকে। যেহেতু আইপিএলের সাথে সম্পৃক্ত আছেন। আমরা এমন কাউকে চাচ্ছিলাম, যার সাথে টি-টোয়েন্টির সম্পৃক্ততা, অভিজ্ঞতা আছে। আর যেহেতু খেলা অস্ট্রেলিয়ায়, সে অস্ট্রেলিয়ায় অনেক দিন কাজ করেছে। এই দু’টি কারণে আমরা তাকে বিশ্বকাপ পর্যন্ত নিয়েছি।’