বাংলাদেশ দলের আয়ারল্যান্ড সফর স্থগিত

বাংলাদেশ এবং আয়ারল্যান্ড যৌথভাবে তাদের মধ্যে অনুষ্ঠিতব্য ওয়ানডে ও টি২০ সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। আগামী মে মাসে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে টাইগারগের এ সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের ঘোষণা দিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড।

১৪, ১৬ ও ১৯ মে বেলফাস্টে ওয়ানডে ম্যাচ তিনটি এবং ২২, ২৪, ২৭ ও ২৯ মে লন্ডন, এসেক্স, ব্রিস্টল ও বার্মিংহামে টি২০ ম্যাচ চারটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিশ্বব্যাপী চলমান করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর ভবিষ্যতে সিরিজটি অনুষ্ঠিত হতে পারে বলে আশা প্রকাশ করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম বলেন, ‘আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ অব্যাহত রাখব এবং প্রাসঙ্গিক ক্রীড়া ও জনস্বাস্থ্য সংস্থাগুলোর সাথে যোগাযোগ করব। সময়মতো হোম সিজন সম্পর্কে তথ্য পরবর্তীতে সরবরাহ করব।’

এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২১ ও ২২ মার্চ বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যে দুটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, তা বন্ধ করতে হয় বিসিবিকে।

শুধু বাংলাদেশই নয়, করোনাভাইরাসের বিস্তার রোধে বিশ্বজুড়ে বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ১১ হাজার ৩৯৮ জনের মৃত্যু হয়েছে। সূত্র – ইউ.এন.বি

আজকের বাজার / এ.এ