বাংলালিংক ও খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের মধ্যে চুক্তি স্বাক্ষর

দেশের অন্যতম শীর্ষ ডিজিটাল পরিষেবা প্রদানকারী প্রতিষ্ঠান বাংলালিংক সম্প্রতি খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের (কেসিএমসিএইচ) সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। বাংলাদেশের দক্ষিনাঞ্চলের বৃহত্তম বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল কেসিএমসিএইচ এর কর্মীদের মোবাইল সেবা এবং ডিজিটাল পরিষেবার জন্য বিশেষ কর্পোরেট সংযোগ এবং আইসিটি পণ্য প্রদান করবে বাংলালিংক।

বাংলালিংক-এর এন্টারপ্রাইজ বিজনেস ডিরেক্টর রুবাইয়াত এ তানজিন এবং কেসিএমসিইচ এর ডিরেক্টর ডাঃ মো: মোস্তফা কামাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। বাংলালিংক-এর সিইও এরিক অস এবং কেসিএমসিএইচ এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর ডাঃ সৈয়দ আবু আফসার এর উপস্থিতিতে চুক্তি স্বাক্ষরিত হয়। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, কেসিএমসিএইচ এর ডিরেক্টর (হসপিটাল) ডাঃ এম এ আলী, কেসিএমসিএইচ এর ডিরেক্টর ডাঃ ফৌজিয়া বেগম, কেসিএমসিএইচ এর ডিরেক্টর ডাঃ মোঃ আসাদুল হক, বাংলালিংক-এর সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন ডিরেক্টর মোহাম্মদ যুবায়েদ উল ইসলাম, বাংলালিংক-এর ক্লাস্টার ডিরেক্টর (ওয়েস্ট ক্লাস্টার) শাহরিয়ার ওমর প্রিন্স, বাংলালিংক-এর রিজিওনাল এসএমই ম্যানেজার মো: ইকবাল উদ্দীন খান এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

এই চুক্তির আওতায় কেসিএমসিএইচ এর কর্মীরা তাদের বর্তমান ইআরপি ব্যবহার করে ক্লায়েন্টদের সাথে স্বয়ংক্রিয় যোগাযোগের প্রয়োজনে হটলাইনের জন্য এম-কানেক্স, কল সেন্টার সলিউশনস এবং এপিআই ব্যবহার করতে পারবেন। এই চুক্তির ফলে কেসিএমসিএইচ কর্মীরা পেমেন্ট নোটিফিকেশন, ডায়াগনস্টিক রিপোর্ট নোটিফিকেশন, অ্যাডমিশন এবং ডিসচার্জ নোটিফিকেশন সহ অন্যান্য সুবিধাও পাবেন।

বাংলালিংক এর এন্টারপ্রাইজ বিজনেস ডিরেক্টর রুবাইয়াত এ তানজিন বলেন, “দেশজুড়ে দ্রুততম ফোর জি নেটওয়ার্কের মাধ্যমে অংশীদারদের সেবা প্রদানে বাংলালিংক বদ্ধপরিকর। আমরা আনন্দের সাথে জানাচ্ছি যে কেসিএমসিএইচ এর স্বাস্থ্যসেবা পেশাজীবিদের আমাদের ডিজিটাল পরিষেবা প্রদানের মাধ্যমে বর্ধিত যোগাযোগ সুবিধা দেওয়া হবে। আমাদের অংশীদাররা উন্নত পরিষেবা প্রদানের জন্য আমাদের অনুপ্রেরণা দেন। আমরা বিশ্বাস করি বাংলালিংক-এর ডিজিটাল পরিষেবা ব্যবহার করে কেসিএমসিএইচ কর্মীদের সাথে রোগীদের যোগাযোগ আরও সহজ হবে।“

কেসিএমসিইচ এর ডিরেক্টর ডাঃ মো: মোস্তফা কামাল বলেন, “বাংলালিংক-এর সাথে অংশীদারীত্বের মাধ্যমে কেসিএমসিএইচ এর কর্মীরা উৎকৃষ্ট ডিজিটাল সুবিধা পাবেন। এতে আমাদের গ্রাহকরা উপকৃত হবেন। আমরা বিশ্বাস করি আমাদের কর্মীরা বাংলালিংক-এর দ্রুততম ফোর জি নেটওয়ার্ক ও মানসম্মত ডিজিটাল পরিষেবা ব্যবহার করে গ্রাহকদেরকে উন্নত স্বাস্থ্যসেবা সুবিধা দিতে পারবেন।“

বাংলালিংক গত ৮ মাসে ৩০০০ টিরও বেশি বেজ ট্রান্সসিভার স্টেশন (বিটিএস) নির্মাণের মাধ্যমে দেশব্যাপী নেটওয়ার্ক সম্প্রসারণ প্রকল্প চালিয়ে যাচ্ছে। সম্প্রতি খুলনাতে প্রথম ২.৩ গিগাহার্জ এর নতুন স্পেকট্রাম নিয়ে পরবর্তী প্রজন্মের ফোর জি চালু করেছে বাংলালিংক।