বাতিল হলো সাহেদের অ্যাক্রেডিটেশন কার্ড

রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল করা হয়েছে। তথ্য অধিদপ্তর থেকে সাহেদ যে অ্যাক্রেডিটেশন কার্ড নিয়েছিলেন, তা বাতিল করা হয়েছে। আজ রোববার প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার বলেন, সাহেদ প্রতারণার মামলায় গ্রেফতার হয়ে রিমান্ডে আছেন, তাই তার কার্ডটি বাতিল করা হয়েছে।

তিনি বলেন, ‘এটা সাধারন প্রক্রিয়া, আমাদের নীতিমালাতেই বলা আছে, যদি কেউ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হাতে গ্রেফতার হন, তাহলে তার অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল হয়ে যাবে’। সম্প্রতি সাহেদ দৈনিক নতুন কাগজ নামের একটি পত্রিকা খুলেছিলেন। তিনি সেই কাগজের সম্পাদক ও প্রকাশক হিসেবে তথ্য অধিদপ্তর থেকে অ্যাক্রেডিটেশন কার্ড পেয়েছিলেন।

গত ১৫ জুলাই সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে ভারতে পালিয়ে যাবার প্রাক্কালে সাহেদকে একটি বিদেশী অবৈধ পিস্তল ও ম্যাগজিন ভর্তি গুলিসহ গ্রেফতার করে এলিট ফোর্স র‌্যাব। এরআগে গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে বিপুল পরিমান অর্থ আদায়,জাল জালিয়াতি,প্রতারনাসহ বিভিন্ন অনিয়ম উঠে আসে। পরে রিজেন্টের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয়া হয়। এরপর থেকে পালাতক ছিলেন মো: সাহেদ ওরফে সাহেদ করিম।

গত ১৬ জুলাই সাহেদ এবং রিজেন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজকে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। আর সাহেদের প্রধান সহযোগী তরিকুল ইসলাম ওরফে তারেক শিবলীর দ্বিতীয় দফায় সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এই ৩ জনকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করছে ডিবি পুলিশ। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান