বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলা

নির্বাচনী গণসংযোগ চালানোর সময় রাজধানীর গাবতলীতে মঙ্গলবার হামলার শিকার হয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মনোনিত প্রার্থী তাবিথ আউয়াল।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সোয়া ১১টার দিকে নির্বাচনী গণসংযোগ করতে তাবিথ আউয়াল ও তার সমর্থকরা গাবতলীর বাজরাপাড়া এলাকায় পৌঁছালে একদল লোক তাদের ওপর ইটপাটকেল ছোড়া শুরু করে। এতে তাবিথসহ কয়েকজন সমর্থক আহত হন।

বিএনপি কর্মীদের দাবি, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের কমিশনার পদপ্রার্থী মুজিব সারওয়ার মাসুমের নেতৃত্বে তাদের নির্বাচনী প্রচারণায় হামলা চালানো হয়।

এদিকে, হামলার পরেও নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন তাবিথ আউয়াল।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মুজিব সারওয়ারের মন্তব্য পাওয়া যায়নি।

নগরীর কল্যাণপুর এলাকায় নির্বাচনী প্রচারণার সময় সাংবাদিকদের সাথে আলাপকালে তাবিথ বলেন, ‘সারওয়ারের সমর্থকরা অস্ত্র, রড এবং লাঠি দিয়ে সজ্জিত হয়ে আমাদের ওপর আক্রমণ চালায়।’

তিনি বলেন, ক্ষমতাসীন দলের সমর্থকরা তাদের ওপর ইট ও ডিম নিক্ষেপ করে।

‘তারা কাপুরুষের মতো পেছন থেকে আমাদের ওপর আক্রমণ করে। তারা আমাকে লক্ষ্য করে আক্রমণ চালায়। এটি খুব ভয়াবহ যে এই হামলাটি কয়েকজন পুলিশ কর্মকর্তার সামনে করা হয়েছে,’ বলেন বিএনপিশহীদ উদ্দিন চৌধুরী অ্যানি বলেন, ‘গাবতলীতে ক্ষমতাসীন দলের সমর্থকরা আমাদের ওপর দুই দফা হামলা চালিয়েছে, এতে তাবিথসহ প্রায় ১৫ জন আহত হয়েছেন।’

আহতদের কয়েকজনকে হাসপাতালে নেয়া হয়েছে বলেও তিনি জানান।

আজকের বাজার/এমএইচ