বিএনপির ২ দিনের কর্মসূচি ঘোষণা

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি জাকির হোসেন মিলনকে পুলিশ গ্রেপ্তার করার পর নিহতের ঘটনায় ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা করেন।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে, আগামি শুক্রবার বাদ জুমআ সারা দেশব্যাপী দলটির দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে এবং রোববার সারাদেশের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করে বিক্ষোভ করবে।

সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ক্ষিপ্রগতি অশ্বের হ্রেষাধ্বণি যেমন শত্রুর বক্ষে কম্পন তোলে ঠিক তেমনি জাতীয়তাবাদী শক্তির তরুণরা দুর্ধর্ষ ক্রোধে জ্বলে উঠছে, অভিশপ্ত এই দু:শাসনকে শেঁকড়সহ উপড়ে ফেলার জন্য।

রিজভী বলেন, হত্যা আর ঘাতকের মাঝখানে এখন বিএনপিসহ বিরোধী দল, মত ও বিশ্বাসের মানুষদের জীবনযাপন করতে হচ্ছে। অত্যাচার-নিপীড়ন-লুন্ঠনের প্রতিনিয়ত সম্প্রসারণ হচ্ছে। নির্বিচার নিপীড়নে নারীরা লাঞ্ছিত হচ্ছে। শিশুরা পিতৃমাতৃহীন হয়ে পড়ছে।

তিনি বলেন, দেশের প্রতিটি মানুষই পুলিশি নজরদারির মধ্যে রয়েছে, যেন কেউ সরকারবিরোধী আওয়াজ তুলতে না পারে। এটিই হচ্ছে অভিশপ্ত দু:শাসনের নাৎসীবাদী দৃষ্টান্ত।

তিনি বলেন, বাংলাদেশে বহু ক্ষতির জন্য দায়ী আওয়ামী লীগ। সরকারের অত্যাচারে মানুষের মধ্যে ধুমায়িত বহ্নির উত্তাপ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। অপ্রতিরোধ্য জনগণ ক্রমান্বয়ে ঐক্যবদ্ধ ও শক্তিশালী হচ্ছে।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদসহ দলীয় নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

আজকেরবাজার/এস