বিএনপি ভাঙা এখন সময়ের ব্যাপার মাত্র : খাদ্যমন্ত্রী

ছবি : ইন্টারনেট

বিএনপির গঠনতন্ত্র পরিবর্তনের মধ্য দিয়েই দলের ভাঙনের সুর বেজে উঠেছে বলে দাবি করেছের আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। তাই বিএনপি ভাঙা এখন সময়ের ব্যাপার মাত্র। রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সোমবার বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক আলোচনা সভায় তিনি এমন দাবি করেন।

খাদ্যমন্ত্রী বলেন, যারা যারা আপনাদের দলের ঐক্য বজায় রাখার জন্য চেষ্টা করছেন, তাদের বলছি ঐক্য থাকবে না। ফেরারি আসামি দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন হওয়ার পর থেকে আপনাদের দলের মধ্যে কানাঘুষা শুরু হয়েছে। আপনাদের দলের সিনিয়র নেতারা বিকল্প চিন্তা ভাবনা করতে বাধ্য। আপনারা দলের গঠনতন্ত্র যে দিন সংশোধন করেছেন সেদিন থেকে আপনাদের দলে ভাঙনের সুর আমরা শুনতে পাচ্ছি।

বিএনপি চেয়ারপারসনের রায় ঘোষণার তারিখ নির্ধারণ হওয়ার পর দলের পক্ষ থেকে সংশোধিত গঠনতন্ত্র নির্বাচন কমিশনে জমা দেয়া হয়। সংশোধিত গঠনতন্ত্রে পূর্বের ৭নং ধারা বাতিল করা হয়েছে।

তিনি বলেন, সরকার আপনাদের দল ভাঙবে না, সরকারের পক্ষ থেকে কোনো ধরণের প্রচেষ্টার প্রয়োজন হবে না। এটা আমি স্পষ্ট বলতে পারি। কিন্তু আপনাদের পদক্ষেপগুলোর মধ্যে দল ভাঙ্গার পেরেকটা আপনারাই পুতে দিয়েছেন। কতদিন পর আপনাদের দল ভাঙবে এটা এখন দেখার বিষয়। দেশের উৎফুল্ল জনতা এবং সাংবাদিকরা এর অপেক্ষায় আছে।

তিনি আরো বলেন, আপনাদের দলের বিবেকবান নেতারা কোনোভাবেই একজন ফেরারি আসামিকে নিয়ে থাকবে না। বিবেকবান সমর্থক ও যারা দুর্নীতিবাজ পছন্দ করে না, তারা কোনোভাবেই পাশে থাকবে না। যারা দুর্নীতি পছন্দ করে না তারা পদক্ষেপ নেবেই, এটা সময়ের ব্যাপার মাত্র।

 

 

লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এই আলোচনা সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামসুল হক টুকু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

আজকের বাজার : আরএম/১২ ফেব্রুয়ারি ২০১৮