বিএসইসি’র চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন ডিএসই’র নব-নির্বাচিত পরিচালক

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এর নব-নির্বাচিত শেয়ারহোল্ডার পরিচালক মিনহাজ মান্নান ইমন।

রোববার, ২৫ মার্চ বিএসইসি চেয়ারম্যানের কার্যালয়ে সাক্ষাৎ করেন ইমন।

এসময় তার সাথে ছিলেন শেয়ারহোল্ডার পরিচালক শরীফ আতাউর রহমান, মোঃ হানিফ ভূইয়া এবং সদ্য বিদায়ী পরিচালক এবং সাবেক প্রেসিডেন্ট মোঃ শাকিল রিজভী।

বিএসইসি’র চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন ডিএসই’র নব-নির্বাচিত পরিচালককে স্বাগত জানিয়ে বলেন, ডিএসই’র নতুন পরিচালক পুঁজিবাজার বিষয়ে দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন এক ব্যক্তিত্ব। ডিএসই’র পুরোনো পরিচালকদের সাথে নতুন পরিচালকের অন্তর্ভুক্তির মাধ্যমে পুঁজিবাজারের সামনে যে সব চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবেলা করে বাজারকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

এরপরে শেয়ারহোল্ডার পরিচালকবৃন্দ বাজারকে গতিশীল করার লক্ষ্যে ব্যাংকের ঋণ আমানত অনুপাত (এডিআর), ব্যাংক এক্সপোজার, কৌশলগত বিনিয়োগকারী বিষয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহন এবং ক্যাপিটাল গেইন ট্যাক্স সহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এসময় উপস্থিত ছিলেন বিএসইসি’র কমিশনার ড. স্বপন কুমার বালা, এফসিএমএ।

উল্লেখ, ২০ মার্চ ২০১৮ তারিখে ডিএসই শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনে জনাব মিনহাজ মান্নান ইমন নির্বাচিত হন এবং ২২ মার্চ ২০১৮ তারিখে ডিএসই’র ৫৬তম বার্ষিক সাধারণ সভায় পরিচালনা পর্ষদে অন্তর্ভুক্ত হন।

আরএম/