বিক্রেতা সংকটে হল্টেড ৭ কোম্পানির শেয়ার

পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। বুধবার লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়েছে। অর্থাৎ কোম্পানিগুলোর শেয়ার দর বেড়ে হল্টেড হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্যজানা গেছে।

কোম্পানিগুলোর হলো : পেপার প্রসেসিং, বিআইএফসি, তমিজউদ্দিন টেক্সটাইল, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, ইন্টারন্যাশনাল সার্ভিসেস নেটওয়ার্ক, আইএলএফএসএল এবং ফারইস্ট ফাইন্যান্স।

জানা গেছে, মঙ্গলবার পেপার প্রসেসিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭২ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭৯.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৯.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৭.২০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

বিআইএফসি : মঙ্গলবার বিআইএফসির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৬০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

তমিজউদ্দিন টেক্সটাইল : মঙ্গলবার তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৩.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৫৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৯ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৩০ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়েছে।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স : মঙ্গলবার সোনালী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৪.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৭৭ শতাংশ বেড়েছে।

ইন্টারন্যাশনাল সার্ভিস নেটওয়ার্ক : মঙ্গলবার ইন্টারন্যাশনাল সার্ভিস নেটওয়ার্কের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৮.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৯.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪২.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৮০ টাকা বা ৯.৫৩ শতাংশ বেড়েছে।

আইএলএফএসএল : মঙ্গলবার আইএলএফএসএলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৭০ টাকা বা ৯.৩৩ শতাংশ বেড়েছে।

ফারইস্ট ফাইন্যান্স : মঙ্গলবার ফারইস্ট ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৫০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।