বিগবস ১৩: ট্রফি জিতে নিলেন সিদ্ধার্থ শুক্লা

জনপ্রিয় অনুষ্ঠান ভারতীয় টেলিভিশন রিয়্যালিটি শো‘বিগ বস ১৩’-র বিজয়ী হয়েছেন‘বালিকা বধূ’র অভিনেতা সিদ্ধার্থ শুক্লা। রবিবার হোস্ট সালমান খান বিজয়ীর নাম ঘোষণা করেন। তবে দীর্ঘ একটি লাইভ ভোটিং পর্বের পরেই এই ঘোষণা দেয়া হয়। আর চূড়ান্ত ভোটিংয়ে দর্শক ও ফ্যানেরাই তাদের পছন্দের প্রতিযোগীকে নির্বাচন করেছেন।

চূড়ান্ত পর্বে সিদ্ধার্থের সাথে মূল প্রতিদ্বন্দ্বিতা করেছেন অসিম রিয়াজ। সিদ্ধার্থ ও আসিম ছাড়াও চূড়ান্ত প্রতিযোগী ছিলেন রশমি দেশাই, শেহনাজ গিল, আরতি সিং ও পরশ ছাবড়া। এদের মধ্যে প্রথম ১০ লাখ টাকা হাতে নিয়ে‘বিগ বস হাউস’-এর বাইরে যান পরশ। একে একে বেরিয়ে যান আরতি, রশমি ও শেহনাজ। যাকে প্রথম থেকেই‘হট অ্যান্ড সিঙ্গেল’,এলিজিবল ব্যাচেলর বলে প্রচার করা হয়েছিল, সেই সিদ্ধার্থ শুক্লার‘বিগ বস ১৩’-তে বরাবরই লাইমলাইটে থেকেছেন। বেশিরভাগ মহিলা প্রতিযোগীরাই বাড়ির নানা কাজে সিদ্ধার্থকে জুটি হিসেবে চেয়েছেন।

শুক্লা প্রথম থেকেই নেতৃত্বের ক্ষমতা দেখিয়েছেন। অসিম রিয়াজ, শেহনাজ গিল, আবু মালিক ও আরতি সিংয়ের সঙ্গে টিম তৈরি করেছেন। এই টিমে সবাই সবাইকে বিভিন্ন টাস্কে সহযোগিতা করেছে। রিয়াজকে প্রথম থেকেই বেশ নিজের ভাইয়ের মতোই দেখেছেন সিদ্ধার্থ। তার জন্য ওই হাউসে এদের দুজনকে রাম-লক্ষ্ণণও বলা হয়েছে। কিন্তু কথায় বলে সব ভাল জিনিসেরই শেষ আছে। পরের দিকে সিদ্ধার্থ ও আসিমের মধ্যে দূরত্ব তৈরি হয় এবং অনেক ঝামেলাও হয় দুজনের মধ্যে।

সিদ্ধার্থের মধ্যে একটা আগ্রাসী মনোভাব ছিল প্রথম থেকেই। কিন্তু দর্শক তার চরিত্রের একটি নরম দিকও দেখেছেন শেহনাজ গিলের ক্ষেত্রে। দুজনে খুব স্বতস্ফূর্তভাবেই কাছে পরস্পরের কাছে এসেছেন এবং ফ্যানেরা চটজলদি একটা নামও রাখে এই জুটির–সিডনাজ। দুজনের দুষ্টু-মিষ্টি মুহূর্তগুলো দর্শককে অনেক বিনোদনও দিয়েছে। হাতাহাতিও হয়েছে দুজনের মধ্যে কিন্তু কেমিস্ট্রি বেশ ঘনই থেকেছে বরাবর। তবে সিদ্ধার্থ স্পষ্ট করে বলে দিয়েছেন যে শো-এর পর আর তিনি শেহনাজের সঙ্গে খুব একটা যোগাযোগ রাখবেন না।

প্রতিযোগিতার শেষ পর্যায় পর্যন্ত সিদ্ধার্থকে কিন্তু তার বন্ধুদের সহযোগিতা করতে দেখা গিয়েছে। বিগ বস ১৩ জয়ের পরে সিদ্ধার্থ বলেন,‘ট্রফি জয় করাটা সত্যিই দারুণ ব্যাপার আমার কাছে।”অনেকেই সোশাল মিডিয়ায় বা অন্যত্র তাকে ফিক্সড উইনার তকমা দিয়েছেন, সেই প্রসঙ্গে সিদ্ধার্থ জানান,‘এই সব নিয়ে আর কী বলব। যারা এরকম ভাবেন তাদের জন্য আমি দুঃখিত।’ সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান