বিপিএলের পয়েন্ট টেবিলে উত্থান-পতন

বিপিএলের পঞ্চম আসর চলছে এখন চট্টগ্রামে। এর সাথে পয়েন্ট টেবিলে ও এসেছে পরিবর্তন। চট্টগ্রামের মাঠে একের পর এক জয়ের মাধ্যমে শীর্ষে উঠে এসেছে খুলনা টাইটানস। তবে দুই ধাপ নিচে নেমে ৩ এ আছে ঢাকা ডাইনামাইটস। আর ৫ ধাপ অবনতি হয়ে সিলেট সিক্সার্সের পয়েন্ট এখন ৬।
সিলেট ও ঢাকা পর্ব শেষে পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে ছিল মাহমুদ উল্লার খুলনা টাইটানস। সেখান থেকে ১০ ম্যাচে ৬ জয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে খুলনা। এরপরেই আছে কুমিল্লা, ৮ ম্যাচ খেলে ৬ জয়ে তাদের পয়েন্ট এখন ১২। টানা দুই ম্যাচ হেরে দুই ধাপ নিচে নেমে গেছে ঢাকা। ৯ ম্যাচে ৫ জয় পেয়ে ১১ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে আছে ঢাকার দলটি। তবে তলানি থেকে ৩ ধাপ উন্নতি হয়েছে মাশরাফির দল রংপুর রাইডার্সের। ৯ ম্যাচ খেলে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে উঠে এসেছে তারা।
সবচেয়ে বেশি ভাটা পড়েছে সিলেট সিক্সার্সের। ১০ ম্যাচ খেলে ৩ জয়ে ৭ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ অবস্থানে নাসিরের দল সিলেট সিক্সার্স। ১০ ম্যাচ খেলে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে একধাপ উপরে উঠে ৫ম অবস্থানে আছে মুশফিক ও মুস্তাফিজের দল রাজশাহী কিংস। আর তালিকার তলানিতে অবস্থান করছে ১০ ম্যাচে ২টি জয় পাওয়া দল চিটাগং ভাইকিংস। দলটির পয়েন্ট ৫।

আজকের বাজার: সালি / ৩০ নভেম্বর ২০১৭