বিপিএলের সাত দলের নতুন নাম প্রকাশ

রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বিপিএলের নতুন আসরের লোগো উন্মোচন করেছে বিসিবি। শনিবার (১৬ নভেম্বর) ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামের এ বিশেষ আসরের লোগো উন্মোচন করা হয়। এছাড়া প্লেয়ার্স ড্রাফটে থাকা ক্রিকেটারদের তালিকা ও অংশগ্রহণকারী সাত দলের চূড়ান্ত নামও প্রকাশ করে কর্তৃপক্ষ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ বিপিএলের সপ্তম আসরের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। এবারের আসরে কোনো ফ্রাঞ্চাইজি না থাকলেও থাকবে পৃষ্ঠপোষক। সাতটি দলের মধ্যে পাঁচটি দলের জন্য পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পেয়েছে বিসিবি। আর বাকি দুটো দল পরিচালনা করবে বিসিবিই।

অংশগ্রহণকারী সাত দলের নাম ইতোমধ্যেই চূড়ান্ত হয়ে গেছে। নামগুলো হলো- ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার্স, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স।

রবিবার (১৭ নভেম্বর) অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। আনুষ্ঠানিকভাবে প্লেয়ার্স ড্রাফটে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে বিসিবি। ড্রাফটে ১৮১ জন দেশি ও ৪৩৯ জন বিদেশি ক্রিকেটারের নাম রয়েছে। আগামী ৮ ডিসেম্বরে টুর্নামেন্টটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজকের বাজার/আরিফ