বিমান বিধ্বস্ত : নিহতদের স্মরণে ডিআরইউ’র শোক

নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় শোক প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য ও বৈশাখী টেলিভিশনের স্টাফ রিপোর্টার আহমেদ ফয়সালসহ নিহতদের স্মরণে কালোব্যাজ ধারণ ও শোকর‌্যালি করে সংগঠনটির সদস্যরা।

বৃহস্পতিবার, ১৫ মার্চ দুপুরে র‌্যালিটি ডিআরইউ-প্রেসক্লাব-কদমফোয়ারা হয়ে আবার ডিআরইউ চত্বরে এসে শেষ হয়। এরপর সংক্ষিপ্ত স্মৃতিচারণমূলক বক্তৃতা অনুষ্ঠিত হয়।

কর্মসূচির শুরুতে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ডিআরইউ’র সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ র‌্যালিতে নেতৃত্ব দেন। বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ র‌্যালিতে অংশ নিয়ে সংহতি প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি গ্যালমান শফি, সাবেক সহ-সভাপতি আজমল হক হেলাল, সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, রাজু আহমেদ, ডিআরইউ’র বর্তমান যুগ্ম-সম্পাদক মঈন উদ্দিন খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল হক ভূঁইয়া, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মো. মহসিন হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ণ সম্পাদক কামাল উদ্দিন সুমন, নির্বাহী সদস্য আব্দুল্লাহ আল কাফি, জান্নাতুল ফেরদৌস পান্না, আব্দুল হাই তুহিন, এসএমএ কালামসহ ডিআরইউ’র সাধারণ সদস্যরা।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা নিহত ফয়সালের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তার পরিবারের পাশে দাড়াতে ইউএসবাংলা কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

ডিআরইউর সভাপতি সাইফুল ইসলাম বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি নিহত আহমেদ ফয়সালের পাশে দাড়াতে ইউএসবাংলা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবে। একই সাথে সংগঠনের পক্ষ থেকে তার পরিবারকে সর্বাত্মক সহায়তা করা হবে।

আরএম/