বিশ্বখ্যাত কোবেলকোর এস্কেভেটর বাজারজাত করবে এসিআই

জীবনযাত্রার মান উন্নয়ন এসিআই’র ভিশন।এসিআই শুধু ব্যবসা বাড়ানোর জন্য কাজ করে না। বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান ও দেশের অবকাঠামোগত উন্নয়নের জন্য কাজ করে এবং এর ধারাবাহিকতা রক্ষার জন্য এসিআই প্রতিজ্ঞাবদ্ধ। বুধবার কোবেলকো কন্সট্রাকশন ইকুইপমেন্ট ইন্ডিয়া প্রাইভেট লিঃ ও এসিআই মোটরস লিমিটেডের মধ্যে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসিআই মোটরস লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এফ এইচ আনসারী এ কথা বলেন।
তিনি আরও বলেন, ‘আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়ন বর্তমানে খুবই গতিশীল। এই গতিশীলতাকে অব্যাহত রাখতে অবকাঠামো উন্নয়ন অত্যন্ত জরুরি। আর অবকাঠামো উন্নয়নের জন্য প্রয়োজন উন্নতমানের যন্ত্রপাতি। দীর্ঘস্থায়ী উন্নয়নের জন্য এসিআই মোটরস বাংলাদেশে নিয়ে আসছে উৎপাদনশীলতার দিক থেকে বিশ্বের প্রথম সারির কোম্পানি কোবেলকোর এস্কেভেটর (মাটি খনন ও উত্তোলনের যন্ত্র)’।
ড. আনসারী বলেন, ‘ভালো মেশিন ও সঠিক মেরামত এবং আসল পার্টস ব্যাবহার না করার ফলে মেশিনের উৎপাদনশীলতা কমে যায়। তাই বাংলাদেশের সর্ববৃহৎ কৃষি যন্ত্রপাতি সরবরাহকারী প্রতিষ্ঠান এসিআই মোটরস বাংলাদেশে এই প্রথম দেশের অবকাঠামো উন্নয়নের জন্য জাপানের প্রযুক্তিতে তৈরি বিশ্বের সেরা কোবেলকো এস্কেভেটর নিয়ে আসছে। ফলে এর সুফল বাংলাদেশের মানুষ খুব শীগ্রই ভোগ করবে’।
এসিআই মোটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস বলেন, এসিআই মোটরস বিক্রয়োত্তর সেবা ভালো দেওয়ার ফলে ভোক্তাদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। সেই সুনামকে আরও বড় পরিসরে নিয়ে যাওয়ার জন্য কোবেলকো অনেক ভুমিকা রাখবে। কারণ বিশ্বে কোবেলকোর পন্যের বেশ সুনাম রয়েছে।
অনুষ্ঠানে কোবেলকো কন্সট্রাকশন ইকুইপমেন্ট ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের প্রধান বিপনন কর্মকর্তা রাজেশ কাপুর বলেন, এসিআই এবং কোবেলকোর মধ্যে পলিসিগত বেশ মিল থাকার কারনে আমরা একত্রে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছি। এসিআই বিক্রয়োত্তর সেবা ভালো দেয় যা আমাদের সাথে মিল রয়েছে। এস্কেভেটর ভোক্তাদের জন্য অনেক বেশি সাশ্রয়ী হবে। কারন কোবেলকোর এস্কেভেটরের জ্বালানী খরচ তুলনামুলক কম হয়।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কোবেলকো কন্সট্রাকশন ভারত দক্ষিন এশিয়া অঞ্চলের উপদেষ্টা বিক্রম শর্মা সহ এসিআই মোটরস লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্ধ।
আজকের বাজার: জাকির/এমআর