বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে সাউদাম্পটনে : গাঙ্গুলী

লর্ডস নয়, সাউদাম্পটনের এইজাজ বোল-এ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে বলে জানিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক ও দেশটির ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।
আাগামী ১৮ জুন সাউ্যাম্পটনের এইজাজ বোল স্টেডিয়ামে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে ভারত ও নিউজিল্যান্ড। ভেন্যুতে পরিবর্তন আসলেও, সূচিতে কোন পরিবর্তন হয়নি।
এ ব্যাপারে গাঙ্গুলী বলেন, ‘ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হবে সাউদাম্পটনে। সেটি দেখতে আমি উন্মুখ হয়ে আছি। করোনার কারণে ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্ত অনেক আগেই নেয়া হয়েছে। আর স্টেডিয়ামের সাথেই হোটেল থাকায় সাউদাম্পটনে ফাইনালের সিদ্বান্ত নেয়া হয়েছে। করোনার মধ্যে ইংল্যান্ডে খেলা শুরু হবার পর সাউদাম্পটনে অনেক ম্যাচ হয়েছে।’
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালের ভেন্যু নিয়ে গাঙ্গুলী কথা বললেও, এ ব্যাপারে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এখনও কিছু জানায়নি।
ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে হবার কথা ছিলো ফাইনালের। কিন্তু করোনার প্রকোপ বেড়ে যাবার কারনে খেলোয়াড়দের সুবিধার্থে ভেন্যু পরিবর্তন করা হয়েছে।
করোনারবিরতির পর গত বছর সাউদাম্পটন ও ম্যানচেস্টারে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছে ইংল্যান্ড।