বুন্দেস লিগা: বায়ার্নকে হার থেকে রক্ষা করলেন লিওয়ানদোস্কি

বুন্দেস লিগায় ২০২১-২২ মৌসুমের প্রথম ম্যাচেই হোচট খেলো বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। গতকাল থেকে শুরু হওয়া লিগের প্রথম ম্যাচে মিউনিখের প্রতিপক্ষ ছিলো বরুশিয়া মনচেনগ্লাডবাখ। পিছিয়ে পড়েও রবার্ট লিওয়ানদোস্কির গোলে ম্যাচটি ১-১ গোলে ড্র করতে সক্ষম হয় বায়ার্ন।

নিজেদের মাঠে খেলার সুবিধা কাজে লাগিয়ে ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যায় বরুশিয়া। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো লম্বা পাসে বায়ার্নেও ডি বক্সের সামনে বল পেয়ে যান লার্স স্টিন্ড। তার কাছ বল পেয়েই তীব্র শটে মিউনিখের জালে বল পাঠান স্ট্রাইকার আলাসান প্লিয়। ফলে মিউনিখকে হতাশায় ডুবিয়ে ম্যাচে লিড নেয় বরুশিয়া।

এই লিডকে ধরে রেখে মিউনিখের বিপক্ষে দারুন লড়াই করতে থাকে বরুশিয়া। ম্যাচে সমতা আনতে মরিয়া হয়ে ওঠে বায়ার্ন। মধ্যমাঠ থেকে আক্রমন শানিয়ে সেটি কাজে আসছিলো না মিউনিখের।

অবশেষে বিরতিতে যাওয়ার আগেই সমতা ফেরায় মিউনিখ। কর্নার থেকে জশুয়া কিমিচের বাড়ানো বল বক্সের মধ্যে পেয়ে ডান পায়ের ভলিতে বল জালে জড়ান লিয়ানদোস্কি। গেল মৌসুমে বুন্দেসলিগায় রেকর্ড সর্বোচ্চ ৪১ গোল করেছিলেন এই তারকা। তার গোলেই ১-১ সমতায় নিয়ে নিশ্চিন্তে বিরতিতে যায় মিউনিখ।

বিরতির পর আত্মবিশ্বাসী ছিলো মিউনিখ। কিন্তু বরুশিয়ার রক্ষণ দূর্গ ভাঙ্গতে পারছিলো না মিউনিখের স্ট্রাইকাররা। আর প্রতিপক্ষের আক্রমনগুলো থামাতে পারলেও, ভালো কোন আক্রমন করতে পারেনি বরুশিয়া।

তবে ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে দ্বিতীয় গোল পাবার ভালো সুযোগ পেয়েছিলো মিউনিখ। কিন্তু কিংসলে কোমানের বাড়ানো বল ফাঁকায় পেয়েও কিমিচ লক্ষ্যভ্রষ্ট শট নিলে গোল বঞ্চিত হয় মিউনিখ। তাই এই অর্ধে কোন গোলই পায়নি দু’দল। এতে সমতায় শেষ হওয়া ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে টানা দুই দল। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান