বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহতের খবর পাওয়া গেছে।

রবিবার ভোরে বুড়িমারী সীমান্তে এঘটনা ঘটে। নিহত এরশাদুল হক(৩০) পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের বাশিন্দা।

বিজিবি ও এলাকাবাসী জানায়, ভোরে বুড়ীমারী সীমান্তের ৮৪০/৩ এস সাব পিলারের কাছে গরু পারাপারের কাজ করছিলেন এরশাদুল। এ সময় ভারতের চ্যাংড়াবান্ধা ৮৪০ বিএসএফ টহল দল তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে তিনি গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় তিনি দৌড়ে বাংলাদেশের ভূখণ্ডে প্রবেশ করে মাটিতে লুটিয়ে পড়েন, ঘটনাস্থালেই তার মৃত্যু হয়। পরে তাঁর লাশ ইসলামপুরে গ্রামের বাড়িতে নিয়ে যান সঙ্গীরা।

খবর পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে লাশ উদ্ধার করেছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আলী সরকার বলেন, নিহত ব্যক্তির বড় ভাই সাইদুজ্জামান থানায় একটি অভিযোগ দিয়েছেন।লাশের বুকের বাম দিকে একটি গুলির চিহ্ন পাওয়া গেছে। ময়নাতদন্তের জন্য লাশ লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি নেওয়া হয়েছে। এরশাদ অবৈধভাবে সীমান্ত পাড়ি দিচ্ছিলেন বলে তিনি দাবি করেন।

এ ব্যাপারে রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বিএসএফের কাছে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে।

আজকের বাজার/লুৎফর