বৃহস্পতিবার চেন্নাই নেওয়া হবে সিদ্দিকুরকে

পুলিশের টিয়াশেলের আঘাতে তিতুমীর কলেজের আহত শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখের উন্নত চিকিৎসার জন্য আগামী বৃহস্পতিবার ২৭ জুলাই ভারতের চেন্নাই নেওয়া হচ্ছে। পরদিন সেখানে একটি হাসপাতালে তার চোখের পরীক্ষা করানো হবে।

মঙ্গলবার ২৫ জুলাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বিকেলে রাজধানীর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন সিদ্দিকুর রহমানকে দেখতে গিয়ে সাংবাদিকদের একথা বলেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিদ্দিকুর রহমানের চিকিৎসার আর্থিক খরচ বহনসহ সার্বিক দায়িত্ব সরকার নিয়েছে।

এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম সিদ্দিকুরকে সুস্থ করতে সর্বোচ্চ চিকিৎসা সেবা প্রদানের নির্দেশ দেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল কর্তৃপক্ষকে।

স্বাস্থ্যমন্ত্রী সিদ্দিকুরকে বলেছেন, তুমি চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে দেশে ফিরে আসো, তোমার ভবিষ্যত জীবন নিশ্চিত করতে আমাদের চেষ্টা থাকবে।

সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে গত বৃহস্পতিবার শাহবাগে আন্দোলন করতে গেলে রাজধানীর তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান দুই চোখে আঘাত পান । প্রথমে সিদ্দিকুরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর তাকে চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে শনিবার তার চোখে অস্ত্রোপচার করা হয়।

আজকের বাজার: আরআর/ ২৬ জুলাই ২০১৭