বেড়েছে সূচক ও লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও লেনদেন।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক .৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৮৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪ টির, দর কমেছে  ১৪৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

ডিএসইতে ২ হাজার ২৮৭ কোটি ৩২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৮৪ কোটি ১০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৯০৩ কোটি ৫২ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৪৯ পয়েন্টে। সিএসইতে  ৩০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪২টির দর বেড়েছে, কমেছে ১১৯টির আর ৩৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৩ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।