বৌ-ভাতে শেষ হলো সৌম্য-পুজার বিয়ের আনুষ্ঠানিকতা

রাজকীয় বৌ-ভাত আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার ও প্রিয়ন্তি দেবনাথ পূজার বিয়ের আনুষ্ঠানিকতা। শুক্রবার রাতে সাতক্ষীরা শহর থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে মোজাফফর গার্ডেনে এ বৌ-ভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। শহরের কোলাহলমুক্ত আম্র মুকুলের মনমাতানো ঘ্রাণে রিসোর্টটি সুর ছন্দের মূর্ছনা আর আলোর ঝলকানিতে মুখর হয়ে উঠেছিল। প্রায় তিন হাজার নিমন্ত্রিত অতিথি-আত্মীয় স্বজনে ভরে ওঠে গার্ডেনের সুবিন্যস্ত চত্বর।

সন্ধ্যা নামতেই শুরু হওয়া বৌ-ভাত অনুষ্ঠান রাতে শেষ হয় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মধ্যে দিয়ে। সৌম্যের বড় ভাই প্রণব সরকার জানান, অতিথিদের গার্লিক নান, খাসির পদ, কাচ্চি বিরিয়ানি, মুরগির রোস্ট, গলদা চিংড়ি ভাজা, শাহি চাটনি, বোরহানি, জর্দা, দই, কোমল পানীয়, মিষ্টি পান ছাড়াও কুলফি, ফুচকা ও কফি দিয়ে আপ্যায়িত করা হয়।

এর আগে বুধবার রাতে পুরোহিতের মন্ত্রযপ আর পিতার কনে সম্প্রদানের মধ্য দিয়ে অগ্নি সাক্ষি রেখে কনেকে সিঁদুর পরিয়ে সাতপাকে বাঁধা পড়েন সাতক্ষীরার ছেলে সৌম্য সরকার আর খুলনার মেয়ে প্রিয়ন্তি দেবনাথ পূজা। পরের দিন বৃহস্পতিবার শহরের কাটিয়া মধ্যপাড়ার ‘লাল সবুজ’ বাড়িতে মা নমিতা সরকার ও স্বজনরা ধান দুর্বা তেল চন্দন ফুল আর প্রদীপের ছোঁয়ায় বরন করে নেন এই জুটিকে। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান