ব্যালন ডি’অরের যোগ্য আমি নয়:এমবাপে

ঘোষিত হতে যাচ্ছে ইউরোপিয়ান ফুটবলে ব্যক্তিগত পর্যায়ে সবচেয়ে সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর। এই পুরস্কারের জন্য মনোনীতদের ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন পিএসজি তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। তবে পুরস্কারটির জন্য নিজেকে যোগ্য মনে করছেন না ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা এই ফুটবলার।

সংক্ষিপ্ত তালিকায় যাদের নাম এসেছে, তাদের মধ্যে রয়েছেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক, বার্সেলোনার লিওনেল মেসি ও জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদো। এর মধ্যে মেসির হাতেই পুরস্কারটি উঠবে বলে জোর গুঞ্জন।

পুরস্কারটি জয়ে নিজের সম্ভাবনা কমই দেখছেন এমবাপে। দলের হয়ে খুব বেশি শিরোপা জিততে না পারায় নিজেকে ফেভারিটদের তালিকায় দেখছেন না তারকা এই ফুটবলার।

ব্যালন ডি’অরে নিজের সম্ভাবনা নিয়ে এমবাপে বলেন, “এই বছর? আপনাকে বাস্তববাদী হতে হবে। এবার আমি এটার যোগ্য নই। আমার চেয়ে ভালো করেছে এমন অনেক খেলোয়াড় আছে।”

“পিএসজির হয়ে আমরা সব আন্তর্জাতিক শিরোপা জিতেনি। চ্যাম্পিয়নস লিগে আমরা হতাশ হয়েছি। তবে এটা নিশ্চিত, ব্যক্তিগত পর্যায়ে আমি অনেক পুরস্কার জিতেছি। কিন্তু ফুটবল একজনের খেলা নয়। এটা আপনাকে মানতে হবে। এটা জয়ের আমার এখনও সময় আছে। আমার তাড়াহুড়ো নেই।”

২ ডিসেম্বর প্যারিসে অনুষ্ঠানে ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি’অর বিজয়ীর নাম।

আজকের বাজার/আরিফ