ব্রিটেনে নতুন করে আরো ৩০ হাজার ৩০১ জন করোনায় আক্রান্ত

যুক্তরাজ্যে নতুন করে আরো ৩০ হাজার ৩০১ জন করোনায় আক্রান্ত হয়েছে, এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮ লাখ ৭১ হাজার ১৪ জন। শনিবার প্রকাশিত সরকারী হিসাবে এ কথা বলা হয়।
দেশটিতে আরো ১২১ জনের করোনাভাইরাস সম্পর্কিত মৃত্যু রেকর্ড করা হয়েছে, এ নিয়ে ব্রিটেনে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩৬ হাজার ৯১০ জনে। আক্রান্ত হওয়ার ২৮ দিনের মধ্যে যাদের মৃত্যু হয়েছে তাদের এই হিসাবে অন্তর্ভুক্ত করা হয়েছে। বর্তমানে ৬ হাজার ৭৩৩ জন হাসপাতালে রয়েছেন।
ব্রিটিশ এন্ট্রিভাইরাল টাস্কফোর্স প্রধান এডি গ্রে বলেছেন, তারা মোলনুপিরাভির নামে একটি নতুন পিল কিনতে পারে, ক্লিনিকাল টেস্টে এটিতে উৎসাহব্যঞ্জক ফলাফল পাওয়া গেছে, এই পিল হাসপাতালে ভর্তি ও মৃত্যু হার অর্ধেকে নামিয়ে আনবে।
মার্কিন ফার্মাসিউটিক্যাল জায়ান্ট মার্ক এবং তার অংশীদার রিজব্যাক বায়োথেরাপিউটিক্স বলেছে, টেস্টে দেখা যায় রোগীর উপসর্গ দেখা দেয়ার ৫ দিনের মধ্যে যারা এই পিল গ্রহণ করেছেন তাদের হাসপাতালে ভর্তি এবং মৃত্যুর হার অর্ধেকে নেমে এসেছে।
সর্বশেষ পরিসংখ্যানে দেখা যায়, ব্রিটেনে ১৬ বছরের এবং এর অধিক বয়সীদের ৯০ শতাংশ টিকার প্রথম ডোজ এবং ৮২ শতাংশ উভয় ডোজ পেয়েছে।