ব‌রিশালে মাদক কারবা‌রি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

বরিশাল সদর উপজেলার জাগুয়ার চৌপাশা এলাকায় বৃহস্পতিবার ভোর রাতে কথিত ‘বন্দুকযুদ্ধে’ মালেক ফকির (৩৫) নামে এক মাদক কারবা‌রি নিহত হওয়ার কথা জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

নিহত আব্দুল মালেক হাওলাদার ওরফে সাইদুজ্জামান মালেক ওরফে মালেক ফকির নগরীর কে‌ডি‌সি এলাকার এন্তাজ ফ‌কিরের ছেলে। র‌্যাবের দাবি, তার বিরুদ্ধে এক ডজনের বেশি মামলা রয়েছে।

‘বন্দুকযুদ্ধে’ নিহতের বিষয়‌টি নি‌শ্চিত করেন বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) নুরুল ইসলাম।

র‌্যাব- ৮ এর মিডিয়া উইং কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার রইজ উদ্দিনের ভাষ্য, বৃহস্পতিবার ভোর রাতে র‌্যাব ৮ এর একটি বিশেষ দল বরিশাল সদর উপজেলার জাগুয়ার চৌপাশা এলাকায় অভিযান চালায়। এসময় মাদক কারবারিরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়।

ওই কর্মকর্তার দাবি, এক পর্যায়ে মাদক কারবারিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে মালেক ফ‌কিরকে গুলিবিদ্ধ অবস্থায় পরে থাকতে দেখা যায়। দ্রুত তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ২টি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড পিস্তলের গুলি, ৪ রাউন্ড ওয়ান শুটারের কার্তুজ, ৭২৫ পিস ইয়াবা বড়ি উদ্ধারের কথাও জানায় র‌্যাব।

আজকের বাজার/লুৎফর রহমান