ভারতে পরমাণু হামলার হুমকি পাকিস্তানের!

ভারতে পরমাণু হামলার হুমকি দিলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মহম্মদ আসিফ। পাকিস্তানের পরমাণু শক্তি সম্পর্কে ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াতের মন্তব্যে বেজায় চটে গিয়ে টুইট করে ভারতে পরমাণু হামলার হুমকি দিয়েছেন তিনি।

শুক্রবার ভারতের সেনাপ্রধান রাওয়াতকে প্রশ্ন করা হয়েছিল ভারত-পাক সম্পর্কের আরও অবনতি হলে পাকিস্তান পরমাণু অস্ত্র ব্যবহার করতে পারে কিনা। সে প্রসঙ্গে সেনাপ্রধান জানান, পাকিস্তান পরমাণু অস্ত্রের ভয় দেখাচ্ছে। কিন্তু ভারত তাদের এই ভাঁওতাবাজিকে পরোয়া করে না। যদি সরকার অনুমতি দেয়, তা হলে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের মাটিতে অভিযান চালাতেও পিছপা হবে না সেনা।

রাওয়াতের এই মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানান আসিফ। টুইট করে তিনি বলেন, “এক জন সেনাপ্রধান হিসাবে দায়িত্বজ্ঞানহীনের মতোই মন্তব্য করেছেন রাওয়াত। এ ধরনের মন্তব্য করে পাকিস্তানকে পরমাণু হামলার আমন্ত্রণ জানাচ্ছে ভারত। যদি সত্যিই আমাদের শক্তি পরীক্ষা করতে চায় ভারত, তাতে আমরা রাজি। আর সেই সঙ্গে সেনাপ্রধানের সন্দেহটাও দূর হয়ে যাবে।”

আসিফের পাশাপাশি পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রনালয়ের মুখপাত্র মহম্মদ ফয়সলও টুইট করে হুঁশিয়ারি দিয়েছেন। তিনি বলেন, “এই ধরনের মন্তব্য হালকা ভাবে নেওয়ার প্রশ্নই নেই। পাকিস্তানও নিজেদের প্রতিরোধ করার ক্ষমতা রাখে।”

সূত্র: আনন্দবাজার

আজকের বাজার: এসএস/ ১৪ জানুয়ারি ২০১৮