ভারত সিরিজ শেষ ব্রডের

ডান পায়ের কাফ ইনজুরিতে পড়ে ভারতের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের ডান-হাতি পেসার স্টুয়ার্ট ব্রড। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

আজ থেকে লর্ডসে শুরু হচ্ছে ইংল্যান্ড-ভারত সিরিজের দ্বিতীয় টেস্ট। এই টেস্টকে সামনে রেখে নেটে বোলিং করার সময় ইনজুরিতে পড়েন তিনি। ডান পায়ের কাফ ছিড়ে যায় ব্রডের। ফলে ভারতের বিপক্ষে বাকী ম্যাচগুলোতে খেলতে পারবেন না তিনি।

ইসিবি এক বিবৃতি ইসিবি জানিয়েছে, ‘লর্ডস টেস্টকে সামনে রেখে অনুশীলন চলাকালীন ইনজুরিতে পড়েন ব্রড। এরপর তার পায়ের এমআরআই স্ক্যান করানো হয়। রিপোর্টে জানা গেছে ব্রডের পেশির চোট বেশ গুরুতর। তাই লম্বা সময়ের জন্য ক্রিকেট থেকে দূরে থাকতে হবে তাকে।’

ব্রডের পরিবর্তে লর্ডস টেস্টের দলে নেয়া হয়েছে সাকিব মাহমুদকে। ২২টি প্রথম শ্রেণির ম্যাচে ৬৫টি উইকেট রয়েছে তার। ইংল্যান্ডের হয়ে ইতোমধ্যে ৭টি ওয়ানডে ও ৯টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন সাকিব।

ব্রডের আগে ইনজুরিতে পড়েন জোফরা আর্চার ও ক্রিস ওকস। আর ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নেয়ায় ভারতের বিপক্ষে চলমান সিরিজে খেলছেন না অলরাউন্ডার বেন স্টোকস। তাই পেস বিভাগ নিয়ে চিন্তার ভাঁজ ইংল্যান্ডের কপালে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান