ভালো আছেন আফসানা

নেপালের রাজধানী কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় নিহত ইউএস-বাংলা এয়ারলাইনসের পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম এখন ভালো আছেন। আফসানার বাবা ড. এম এ কাশেম শেখ সাংবাদিকদের জানান, চিকিৎসকরা বলেছেন, তার অপারেশন সাকসেসফুল হয়েছে। আমি তাকে দেখে এসেছি। সে ভালো আছে।

এর আগে গত রোববার সকালের দিকে রাজধানীর উত্তরার বাসায় ব্রেন স্ট্রোক করেন আফসানা খানম। পরে পরিবারের সদস্যরা তাকে ঢাকার আগারগাঁওয়ে নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার মাথায় একটি অস্ত্রোপচার করেন চিকিৎসকরা।

বিকেলে হাসপাতালের ইনফরমেশন ডেস্কের কর্মকর্তা শিউলি আক্তার নীলা জানিয়েছিলেন, আফসানা খানম হাসপাতালের যুগ্ম পরিচালক অধ্যাপক ড. বদরুল আলমের অধীনে আফসানা খানমের চিকিৎসা চলছে। হাসপাতালে ভর্তি করার পর মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তে তার অপারেশন সম্পন্ন হয়েছে। এখন তিনি হাসপাতালের চতুর্থ তলায় আইসিইউতে ১২ নম্বর বেডে রয়েছেন।

১২ ঘণ্টা না যাওয়া পর্যন্ত তার শারীরিক অবস্থা সম্পর্কে কিছু বলা যাচ্ছে না বলে জানান তিনি।

উল্লেখ, গত ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। ওই বিমানটিতে চার জন ক্রুসহ ৭১ জন আরোহী ছিলেন।

এর মধ্যে ৪৯ জন আরোহী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বিমানটির ৪ জন ক্রুসহ ২৬ জন বাংলাদেশি, ২২ জন নেপালি ও চীনের একজন যাত্রী রয়েছেন। আহত ২২ জন আরোহীর মধ্যে ১০ জন বাংলাদেশি, ১১ জন নেপালি ও একজন মালদ্বীপের বলে জানা গেছে।

আজকেরবাজার/এস