ভূমিহীন ও গৃহহীনদের সারথি হয়েছেন জননেত্রী শেখ হাসিনা: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের একজন মানুষও গৃহহীন থাকবে না-বঙ্গবন্ধুর এই দেখানো পথে ভূমিহীন ও গৃহহীনদের সারথি হয়েছেন মানবতার মা জননেত্রী শেখ হাসিনা। মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে বর্তমান সরকার দেশের ৯ লাখ ভূমিহীন ও গৃহহীনদের জন্যে পর্যায়ক্রমে ভূমিসহ গৃহ নির্মাণের পরিকল্পনা বাস্তবায়ন করবে।

সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে আজ রোববার মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের বিষয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান ও শামিমা হক রোজীসহ সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলছেন। করোনা সংক্রমণ পরিস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে আয়োজিত সকল অনুষ্ঠান স্থগিত করে তিনি মানবতার সেবায় কাজ করার ঘোষণা দেন। জননেত্রী শেখ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বে এবং তাঁর নির্দেশনায় বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ দেশ গড়ার পাশাপাশি অসহায় মানুষের দুঃখ-দূর্দশা দূর করতে তাদের পাশে দাঁড়িয়েছি আমরা। দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির মালিকানাসহ গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে পর্যায়ক্রমে। সিংড়া উপজেলাতেও প্রায় আটশ’ ভূমিহীন ও গৃহহীনের তালিকা প্রণয়ন করা হয়েছে। পর্যায়ক্রমে গৃহ নির্মাণের ক্ষেত্রে ভিক্ষুক, বিধবা ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেওয়া হবে।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, দেশের মেহনতি মানুষের কল্যাণে কাজ করতে ৪৯ বছর আগের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শনকে অনুসরণ করে জাতিসংঘ বিশ্বব্যাপী টেকসই উন্নয়নের সূচক নির্ধারণ করেছে। দেশের স্বাধীনতাকে পূর্ণতা দিতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের সকল মানুষের চাহিদা নির্ধারণ করে তাদের উন্নয়নে কাজ করছে সরকার। সকলের অবস্থা উন্নয়নের মধ্যে দিয়ে সরকার বঙ্গবন্ধুর আজন্ম লালিত সুখী-সমৃদ্ধ সোনার বাংলার আধুনিক রুপ-ডিজিটাল বাংলাদেশ এর কাংখিত লক্ষ্যে পূরণে সক্ষম হবো আমরা। বাংলাদেশ পরিণত হবে উন্নত রাষ্ট্রে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান