ভেনিজুয়েলার প্রেসিডেন্ট মাদুরো হত্যা প্রচেষ্টায় জড়িত সন্দেহে গ্রেফতার ৬

In this photo released by China's Xinhua News Agency, security personnel surround Venezuela's President Nicolas Maduro during an incident as he was giving a speech in Caracas, Venezuela, Saturday, Aug. 4, 2018. Drones armed with explosives detonated near Venezuelan President Nicolas Maduro as he gave a speech to hundreds of soldiers in Caracas on Saturday but the socialist leader was unharmed, according to the government. (Xinhua via AP)

ভেনিজুয়েলা কর্তৃপক্ষ সোমবার (৬ আগস্ট) জানিয়েছে, প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে হত্যা প্রচেষ্টা চালানোয় জড়িত থাকার অভিযোগে তারা ৬ সন্দেহভাজনকে গ্রেফতার করেছে। খবর সিনহুয়ার।

স্বরাষ্ট্রমন্ত্রী নেস্তর লুইস রিভারল বলেন, এ হামলা যারা চালিয়েছে এবং দেশে ও দেশের বাইরের যারা এর প্রতি সমর্থন জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদেরকে সনাক্ত করেছে। এ ড্রোন হামলার ঘটনায় শিগগিরই আরো অনেককে গ্রেফতার করা হবে।

তিনি বলেন, এ ঘটনায় ছয়জনকে গ্রেফতারের পাশাপাশি কয়েকটি গাড়ি জব্দ করা হয়েছে। এছাড়া হোটেল কক্ষ তল্লাশী করার সময় গুরুত্বপূর্ণ প্রমাণ হাতে এসেছে।

রিভারল এ ঘটনায় চোখ বন্ধ করে না থাকতে আন্তর্জাতিক মহলের প্রতি আহবান জানিয়েছেন। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণ করায় তিনি নিরাপত্তা বাহিনীকে ধন্যবাদ জানান।

আজকের বাজার/একেএ