মঙ্গলবার থেকে দুইদিনের এশিয়া এলপিজি সামিট

মঙ্গলবার ১৬ জানুয়ারি থেকে ঢাকায় শুরু হচ্ছে ৫ম এশিয়া এলপিজি সামিট। দুই দিন ব্যাপী এই সম্মেলন অনুষ্টিত হবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায়।

রোববার ১৪ জানুয়ারি সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ‘এই সামিটের মাধ্যমে বিনিয়োগকারী, বিশ্বের স্বনামধন্য গ্যাস বিক্রেতা প্রতিষ্ঠান, সরকার, এনজিও এবং কারিগরি সহায়তা প্রদানকারী সবাইকেই এক ছাদের নিচে পাওয়া যায়। আমাদের সবচেয়ে বড় সাপোর্ট হিসেবে সঙ্গে আছে বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।’

এবারের এলপিজি সামিট আয়োজন করেছে ডব্লিউ এলপিজিএ, অল ইভেন্ট গ্রুপ এবং সিঙ্গাপুর ও গ্লোবাল ইভেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড বাংলাদেশ।

আয়োজকরা জানান, এবারের সামিটে ২৫০ বিদেশি প্রতিনিধিসহ ৮০টি স্থানীয় এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠান অংশ নেবে। অংশগ্রহনকারী দেশগুলোর মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মান, কোরিয়া, চীন, তুরস্ক, ইতালি, মালয়েশিয়া এবং ভারত।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ সামিটের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান তাজুল ইসলাম, ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের পরিচালক সালমান এফ রহমানসহ দেশের ব্যবসায়ি নেতারা। ১৭ জানুয়ারি সামিটের সমাপনী ঘোষণা করবেন বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আজকের বাজার:এনএল/এলকে/ ১৪ জানুয়ারি ২০১৮