মাগুরায় ৩ দিন ব্যাপী হেলথ ক্যাম্প

‘কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল’ কর্মসূচির আওতায় মাগুরা পৌরসভা এলাকার ভাতাপ্রাপ্ত উপকারভোগী মা ও শিশুদের প্রাথমিক স্বাস্থ্য সেবা বিষয়ক ৩ দিনের হেলথ ক্যাম্প আজ সোমবার থেকে শুরু হয়েছে। মাগুরা পৌরসভার সহযোগিতায় জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ হেলথ ক্যাম্পের আয়োজন করে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. আশরাফুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আওয়ালের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌরসভার ভারপ্রাপ্ত সচিব জিয়াউল কামাল, এ্যাডভোকেট আলী আখতার দুখু, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার আনজুমান আরা মাহমুদা, স্বেচ্ছাসেবী সংস্থা আরডিসির নির্বাহী পরিচালক লায়লা কানিজ বানু, পৌরসভার সেনেটারি ইন্সপেক্টর কামরুজ্জামান প্রমুখ। তিন দিনের এ স্বাস্থ্য ক্যাম্পে মা ও শিশুদের প্রয়োজনীয় পরামর্শ ও স্বাস্থ্য সেবা দিচ্ছেন ডাক্তার অন্তরা দে।

অনুষ্ঠানে জানানো হয়, মাগুরা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের ভাতাপ্রাপ্ত উপকারভোগী প্রায় ২ হাজার ‘মা’২০১৯ -২০২০ অর্থ বছর হতে ৩ বছরের জন্য মাথাপিছু মাসিক ৮০০ টাকা করে ভাতা পাবেন। আগামী ২০ এপ্রিল এ হেলথ ক্যাম্প শেষ হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান