মানসম্মত শিক্ষা প্রদানের লক্ষ্যে ডুয়েটে কর্মশালা

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দীন বলেছেন, বৈশ্বিক প্রেক্ষাপটে পরিবর্তিত শিক্ষা ব্যবস্থায় মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। এজন্য শিক্ষা ব্যবস্থায় সেশনজট দূর করা ও আধুনিক ল্যাব স্থাপনসহ শিক্ষার্থীদের প্রতি আরো নজর দিতে হবে। তিনি ডুয়েটের শিক্ষকদের ক্রমাগত শিক্ষা ব্যবস্থার উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহ্বান জানান।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)-এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে ‘প্রোগ্রাম আউটকাম: মেজারম্যান্ট অ্যান্ড অ্যাসেসমেন্ট’ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মানসম্মত শিক্ষা প্রদানের লক্ষ্যে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন হিসেবে ‘মেজারম্যান্ট অব প্রোগ্রাম আউটকাম এবং অ্যাসেসম্যান্ট অব প্রোগ্রাম আউটকাম’ বিষয়ক পর্ব দু’টিতে আলোচনা করেন মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির ম্যানুফ্যাকচারিং অ্যান্ড ম্যাটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইয়াকুব আলী।

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম প্রমুখ। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকেরা অংশ নেন।

আজকের বাজার: এনএল/ এসএস ৪ জানুয়ারি ২০১৮